রাজ্য নির্বাচন কমিশনের অফিসের সামনে গা-জোয়ারি কংগ্রেসের! 

বিধানসভায় শূন্য, রাজ্যের মানুষের কাছে যাওয়ার মতো মুখ নেই, তবু প্রতিমুহূর্তেই লাইমলাইটে আসার চেষ্টা জাতীয় কংগ্রেসের (Congress) । আর ঠিক সেই কারণেই উদ্দেশ্য প্রণোদিতভাবে অশান্তি পালিয়ে রাজ্যের পরিস্থিতিকে অস্থির করে তুলতে বদ্ধপরিকর হাত শিবির। পঞ্চায়েত নির্বাচনের (Panchayet Election) নমিনেশন জমা দেওয়ার মতো প্রার্থী নিজেদের কাছে না থাকায়, সেই অপদার্থতা ঢাকতে বারবার কমিশন (West Bengal State Election Commission) এবং রাজ্য সরকারের (Government of West Bengal) দিকে আঙুল তুলে নিজেদের দৈন্যদশা ঢাকার চেষ্টা করে চলেছে কংগ্রেস (Congress) । মঙ্গলবার বড়ঞাঁয় গিয়ে বিডিও দফতরের সামনে ধর্নায় বসেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chaudhary)। সন্ধ্যায় কলকাতায় প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায়, তপন আগরওয়াল, জেলা সভাপতি সুমন পাল, প্রদীপ প্রসাদ, রানা রায়চৌধুরীদের নেতৃত্বে কংগ্রেস কর্মী-সমর্থকেরা কমিশনের দফতরের (State Election Commission) সামনে বিক্ষোভে বসেন।

সামনে পঞ্চায়েত নির্বাচন, ইতিমধ্যেই মনোনয়ন জমা দেওয়ার সময়সীমা শেষ হয়েছে। কিন্তু মনোনয়ন প্রত্যাহারের সময়ও নিজেদের ব্যর্থতা ঢাকতে অশান্তি পাকানোর চেষ্টা থেকে বিরত রইল না কংগ্রেস। বাম, রাম এবং আইএসএফের সঙ্গে জোট বেঁধে তৃণমূল সরকারের বিরুদ্ধে একের পর এক মিথ্যে অভিযোগ এনে বাংলার মানুষকে বিভ্রান্ত করতে চাইছে ‘শূন্য’ হয়ে যাওয়া এই দল। দু একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া রাজ্যের সর্বত্রই মনোনয়ন শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হয়েছে। এমনকি বিরোধীদের দাবি মেনে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী দিয়েই নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, সেখানে দাঁড়িয়ে বাংলাকে বদনাম করতে পরিকল্পিতভাবে গোলমাল করার অভিযোগ উঠছে কংগ্রেসের বিরুদ্ধে।

কংগ্রেসের অভিযোগ, পঞ্চায়েত নির্বাচনে দলের প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার করানোর জন্য শাসক দল নাকি জোর করছে। এমন কথা শুনে সদ্যজাত শিশুও হেসে উঠবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘নবজোয়ার যাত্রা’ প্রমাণ করে দিয়েছে বাংলার মানুষ দুহাত তুলে আশীর্বাদ করেছেন তৃণমূল কংগ্রেসকে। সেখানে দাঁড়িয়ে এই সমস্ত কথাবার্তা যে আদপে ধোপে টেকে না সেটা জনগণের কাছে স্পষ্ট হয়ে গেছে। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেছেন, ‘‘আমরা চাই, বেশি সংখ্যক প্রার্থী থাকুক। নির্বাচনে বিরোধীদের হারাব। তৃণমূল জোর করে বিরোধীদের কাউকে প্রত্যাহার করাচ্ছে না।’’

 

Previous articleজঙ্গিপুরে বো.মা ফেটে জ.খম পাঁচ শিশু, রাজ্যের কাছে রিপোর্ট তলব জাতীয় শিশু সুরক্ষা কমিশনের
Next articleপঞ্চায়েত ভোট নিয়েও এবার সিবিআই তদন্ত, নজিরবিহীন নির্দেশ হাইকোর্টের