রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের চক্রান্ত তুলে ধরতেই প্রতিহিংসা পরায়ণ রাজ্যপাল: ওমপ্রকাশ

সম্প্রতি রাজ্যপালের বিরুদ্ধে সুর চড়িয়েছেন ওমপ্রকাশ মিশ্র সহ কয়েকজন উপাচার্য

রাজ্যের বিশ্ব বিদ্যালয়গুলির উপাচার্যদের একটি অংশকে উস্কানি দিচ্ছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সম্প্রতি তারই প্রতিবাদ করে সরব হয়েছিলেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ওমপ্রকাশ মিশ্র। কিছুদিন আগে সাংবাদিক বৈঠক করে রাজ্যপালের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। এবার ওমপ্রকাশের বিরুদ্ধেই উঠল দুর্নীতি ও বেনিয়মের অভিযোগ তুলে তদন্ত কমিটি গঠনের নির্দেশ রাজভবনের।

নিয়োগ মামলায় ধৃত সুবীরেশ ভট্টাচার্যের জায়গায় বর্তমান রাজ্যপালই উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করেছিলেন ওমপ্রকাশ মিশ্রকে। পরবর্তীতে দেখা যায় এই রাজ্যপালই আবার ওমপ্রকাশ মিশ্রের মেয়াদ আর বাড়াননি। সম্প্রতি রাজ্যপালের বিরুদ্ধে সুর চড়িয়েছেন ওমপ্রকাশ মিশ্র সহ কয়েকজন উপাচার্য।

এবার রাজভবন থেকে বার্তা, ওমপ্রকাশের বিরুদ্ধে তদন্ত কমিটি বসানোর নির্দেশ দিয়েছেন সিভি আনন্দ বোস। বস্তুত, এর আগে উপাচার্য থাকাকালীন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে জমি সংক্রান্ত বিবাদে নাম জড়ায় এই ওমপ্রকাশের। যদিও, তিনি বারংবার দাবি করেন পুরো বিষয়টি স্বচ্ছ। এরপর রাজ্যপাল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে বৈঠকে যোগ দেওয়ার পর প্রাক্তন উপাচার্য ওমপ্রকাশ মিশ্রের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ শুনে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন।

এদিকে তাঁর বিরুদ্ধে ওঠা আর্থিক দুর্নীতি নিয়ে ওমপ্রকাশ মিশ্র বলেন, “গত ৩৪ বছর ধরে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আমি। বিভিন্ন পদ অলঙ্কৃত করেছি। কোনও দাগ কোনওদিন নেই। রাজভবন এখন রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে সুপরিকল্পিত প্রচেষ্টা করছে। এই চক্রান্তগুলিকে সামনে আনার চেষ্টা আমি করেছি। আর সেই কারণেই প্রতিহিংসা পরায়ণ হয়ে আমার বিরুদ্ধে তদন্ত শুরু করার কথা বলছে রাজভবন।”

 

Previous articleপায়ে চোট, সোমবার বীরভূমে প্রচারসভায় ভার্চুয়াল ভাষণ মমতার
Next articleদ.লিত মহিলার সৎকারে বাধা উচ্চব.র্ণের! দে.হ কাঁধে ২ কিলোমিটার হাঁটলেন পুলিশকর্মীরাই