সরকারি জমিতে অ.বৈধ নির্মাণ! কুলপিতে আ.টক ISF প্রার্থীর স্বামী, অবরুদ্ধ ১১৭ নম্বর জাতীয় সড়ক

তবে এদিন জাতীয় সড়ক অবরুদ্ধ হওয়ার ফলে চূড়ান্ত নাকাল হতে হয় যাত্রীদের। সকাল থেকেই রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ায় সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনেই চরম ভোগান্তি নিত্যযাত্রীদের।

সরকারি জমিতে জোর করে অবৈধ নির্মাণের (Illegal Building) অভিযোগ। পরে পুলিশ আইনি ব্যবস্থা নিতে গেলেই বাধে বিপত্তি। জানা গিয়েছে, কুলপির (Kulpi) আইএসএফ প্রার্থীর (ISF Candidate) স্বামীকে আটক করতেই ঘটনার সূত্রপাত। যার প্রতিবাদে সোমবার সকাল থেকে গায়ের জোরে ১১৭ নম্বর জাতীয় সড়ক (National Highway) অবরোধ করে বিক্ষোভ দেখায় আইএসএফ কর্মী সমর্থকরা। পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election) যত এগিয়ে আসছে রাজ্যের বিভিন্ন প্রান্তে গায়ের জোরে অশান্তির চেষ্টায় আইএসএফ সহ বিরোধীরা। একের পর এক এমন ছবিই প্রকাশ্যে আসছে। তবে এদিন জাতীয় সড়ক অবরুদ্ধ হওয়ার ফলে চূড়ান্ত নাকাল হতে হয় যাত্রীদের। সকাল থেকেই রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ায় সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনেই চরম ভোগান্তি নিত্যযাত্রীদের।

পুলিশ সূত্রে খবর, ধৃত মইনুদ্দিন শেখ দক্ষিণ ২৪ পরগণার কুলপির বাসিন্দা। ওই এলাকারই ২৮ নম্বর বুথের আইএসএফ প্রার্থী তাঁর স্ত্রী হাফিজা খাতুন। অভিযোগ, কুলপির কুণ্ডে এলাকায় পূর্ত দফতরের জমিতে অবৈধভাবে তিনি নির্মাণকাজ শুরু করেন। আর সেই অভিযোগ পেয়েই মইনুদ্দিন শেখকে আটক করে পুলিশ। সরকারি জমিতে অবৈধ নির্মাণ করা সত্ত্বেও পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করলেই বাঁধে বিপত্তি। এরপরই গায়ের জোরে আইএসএফ কর্মী-সমর্থকরা ১১৭ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ঘটনার জেরে দক্ষিণ ২৪ পরগনার কুলপির বাগাড়িয়া মোড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এদিকে খবর পেয়ে কুলপি থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছলে আইএসএফ জেলা নেতৃত্ব পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। শেষ পর্যন্ত ওই অভিযুক্ত আইএসএফ কর্মীকে পুলিশ ছাড়ার পরেই ওঠে অবরোধ। ধীরে ধীরে স্বাভাবিক হয় যান চলাচল। তবে নির্বাচন যত এগিয়ে আসছে তার আগে জোর করে রাজ্যকে অশান্ত করার চেষ্টার অভিযোগ উঠছে বিরোধীদের বিরুদ্ধে। একাধিক জায়গায় প্রার্থী দিতে না পেরেই এমন অশান্তির চেষ্টা বিরোধীদের। যার মূল্য দিতে হচ্ছে সাধারণ মানুষকে।

 

 

Previous articleপুর নিয়োগে ডিভিশন বেঞ্চের রায়কে চ্যা.লেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের মামলা প্রত্যাহার রাজ্যের
Next articleপুরুলিয়ায় বিজেপি কর্মীর রহস্যমৃ*ত্যু! এলাকায় চাঞ্চল্য