ভোট বড় বালাই! প্যান্ট গুটিয়ে চাষীদের সঙ্গে ‘অথৈ জলে’ নামলেন রাহুল

তিনি রাজনৈতিক নেতা। বলা ভালো জনপ্রতিনিধি। সামনেই লোকসভা ভোট। জনসংযোগ ছাড়া যে ভোটব্যাঙ্ক জেতা যাবে না , তা হাড়ে হাড়ে টের পেয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাই যেখানেই যাচ্ছেন, দল ছাড়াই জনতার দরবারে পৌঁছে যাচ্ছেন তিনি। এদিন হরিয়ানার সোনিপথে একহাঁটু জলেই কাদা-মাটি-জলে চাষীদের সঙ্গে ধান পুঁতলেন রাহুল।



আরও পড়ুন:সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন খারিজ: তবে কি জেলই ভবিতব্য রাহুলের?
জানা গেছে, দিল্লি থেকে সিমলা যাচ্ছিলেন রাজীব পুত্র রাহুল গান্ধী। রাস্তায় কিছু চাষীদের দেখে আচমকাই গাড়ি থামিয়ে কোনও কথা না বলেই সোজা মাঠের দিকে চলে যান তিনি। এরপর তাঁদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলার পর নিজের প্যান্ট গুটিয়ে, খালি পায়ে নেমে পড়েন জলে ভরা ক্ষেতে। গল্প করতে করতে জমিতে ধানও পোঁতেন কৃষকদের সঙ্গে। এরপর ক্ষেতের উপর ট্রাক্টরও চালান। সময় কাটান চাষীভাইদের সঙ্গে।



তবে এই প্রথমবার নয়। এর আগেও জনতার দরবারে বহুবার দেখা গেছে তাঁকে। ‘ভারত জোড়ো’ যাত্রার পর থেকে এখন আরও বেশি করেই সাধারণ মানুষের সঙ্গে দেখা যায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। কিছুদিন আগেই দিল্লির কারোলবাগে গাড়ির মেকানিক ও পার্টস বিক্রেতাদের সঙ্গে দেখা গিয়েছিল তাঁকে।এমনিভাবেই গাড়ি থামিয়ে মাঝ রাস্তায় সোজা গ্যারেজের ভেতর গিয়ে মেকানিকদের সঙ্গে সরাসরি মথা বলেছিলেন রাহুল। এবার দেখা গেল চাষীদের সঙ্গে মাঠে নেমে চাষ করতে।

Previous articleবল ভেবে বো.মা নিয়ে খেলতে গিয়ে গুরুতর জ.খম দুই শিশু
Next articleসকাল থেকে বিরোধী সন্ত্রাস, প্রতিবাদে সরব কুণাল