রবিবার অজিদের বিরুদ্ধে তৃতীয় টেস্টে জয় পেতেই নজির গড়লেন স্টোকস, ভাঙলেন ধোনির রেকর্ড

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে ২৫০ রানের বড় টার্গেটে ইংল্যান্ড ৩ উইকেট বাকি থাকতে তুলে নেয়। আর এই জয়ের সুবাদেই মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভাঙেন স্টোকস।

গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে ৩ উইকেট জয় পেয়ে অ্যাসেজ জয়ের আশা বাঁচিয়ে রাখল ইংল‍্যান্ড। ৫ টেস্ট ম্যাচের সিরিজে ২-০ পিছিয়ে থেকে অবশেষে জয় ইংল্যান্ড দলের। যার ফলে সিরিজ ২-১। আর জয়ের পরই রেকর্ড গড়লেন ইংল‍্যান্ড অধিনায়ক বেন স্টোকস। রেকর্ড ভাঙলেন ভারতের প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির।

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে ২৫০ রানের বড় টার্গেটে ইংল্যান্ড ৩ উইকেট বাকি থাকতে তুলে নেয়। আর এই জয়ের সুবাদেই মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভাঙেন স্টোকস। প্রসঙ্গত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই জয় অধিনায়ক হিসাবে স্টোকসের টেস্ট ম্যাচে ২৫০-এর বেশি রান তাড়া করে পঞ্চম জয়। এর আগে এই রেকর্ড ছিল ভারতের প্রাক্তন অধিনায়ক ধোনির। তিনি অধিনায়ক হিসাবে টেস্ট ম্যাচে ২৫০-এর বেশি রান তাড়া করে ৪ টি টেস্ট ম্যাচ জিতেছিলেন। এই রেকর্ড তালিকায় বেন স্টোকস এবং মহেন্দ্র সিং ধোনির পরেই রয়েছেন ব্রায়ন লারা এবং রিকি পন্টিং। তাঁরা অধিনায়ক হিসাবে টেস্ট ক্রিকেটে ২৫০-এর বেশি রান তাড়া করে ৩ টি করে ম্যাচ জিতেছিলেন।

আরও পড়ুন:আনোয়ার দলে আসায় খুশি জুয়ান, বললেন, ওর খেলার ধরন, খেলার দর্শন একেবারেই আমার মতো

Previous articleএবার তামিলনাড়ু: রাজ্যপাল ‘পক্ষপাতদুষ্ট’, নালিশ জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি স্ট্যালিনের
Next articleএবার ভারতীয় সেনায় অগ্নিবীরদের থেকে ৫০ শতাংশ স্থায়ী নিয়োগ