ন্যাটোর বার্ষিক সম্মেলনে শোরগোল! ইউক্রেনের প্রেসিডেন্টকে কী নামে ডাকলেন বাইডেন?

বর্তমানে লিথুয়ানিয়ার ভিলনিয়াসে ন্যাটোর বার্ষিক সম্মেলন চলছে। আর এমন পরিস্থিতিতে ইউক্রেনের প্রেসিডেন্টের নামই বদলে দিলেন বাইডেন।

বেশ কিছুদিন ধরেই একাধিকবার ভুলভাল মন্তব্য করে সংবাদ শিরোনামে উঠে এসেছেন তিনি। সম্প্রতি ইউক্রেনের (Ukraine) নাগরিকদের ‘ইরানি’ বলে বেকায়দায় পড়েছেন তিনি। এবার ইউক্রেনের প্রেসিডেন্টকে ‘ভ্লাদিমির’ (Vladimir) বলে সম্বোধন করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। ন্যাটোর (NATTO) সম্মেলনে সাংবাদিক বৈঠকে আচমকাই ভুল নাম বলে ফেলেন তিনি। আর মার্কিন প্রেসিডেন্টের এই মন্তব্যের ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। ঘটনাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় হাসির রোল উঠেছে।

বর্তমানে লিথুয়ানিয়ার ভিলনিয়াসে ন্যাটোর বার্ষিক সম্মেলন চলছে। আর এমন পরিস্থিতিতে ইউক্রেনের প্রেসিডেন্টের নামই বদলে দিলেন বাইডেন। জানা গিয়েছে, রাশিয়ার রাষ্ট্রপ্রধানের নাম নিয়ে ইউক্রেনের প্রেসিডেন্টকে সম্বোধন করলেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাইডেন বলেন, “আমি আর ভ্লাদিমির…”। তবে আচমকা কথার মাঝেই নিজের ভুল বুঝতে পেরে থেমে যান বাইডেন।

কয়েক মুহূর্তের মধ্যেই নিজের ভুল বুঝতে পেরে মার্কিন প্রেসিডেন্ট বলেন, মিস্টার জেলেনস্কির সঙ্গে কথা হয়েছে। আমি যখন ইউক্রেনে গিয়েছিলাম বা অন্যান্য ক্ষেত্রেও আমাদের দেখা হয়েছিল। ইউক্রেনের সঙ্গে দীর্ঘদিন ধরে যুদ্ধ চলছে রাশিয়ার। তার মধ্যেই কী করে ভলোদিমির জেলেনস্কিকে ‘ভ্লাদিমির’ বলে ফেললেন বাইডেন, তা নিয়ে নেটদুনিয়ায় তুমুল সমালোচনা শুরু হয়েছে।

 

 

Previous articleবন্যা, ধসে বিপর্য.স্ত হিমাচলে তুষারধসে আ.টক বহু পর্যটক
Next articleনির্বাচনে মানুষের সমর্থনে না পেয়ে জলপাইগুড়িতে তৃণমূল কর্মীর উপর হা.মলা! গ্রে.ফতার ১