বিরোধীদের ধাঁচে এবার NDA-এর নতুন নামকরণ মোদির

UPA পরিবর্তন হয়ে বিরোধী মহাজোটের নয়া নামকরণ হয়েছে INDIA অর্থাৎ ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইনক্লুসিভ অ্যালাইন্স। সেই অংকেই এবার NDA-এর নয়া নামকরণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স নয়, মোদির ঘোষণা NDA-এর শব্দের অর্থ, নিউ ইন্ডিয়া , ডেভলপমেন্ট এবং অ্যাস্পিরেশন অর্থাৎ নতুন ভারত, উন্নয়ন এবং প্রত্যাশা।

মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ দিল্লির পাঁচতারা হোটেলে এনডিএর বৈঠক শুরু হয়। রাত সাড়ে ৮টার পর বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী মোদি। সেখানেই তিনি বলেন, “একটি গুরুত্বপূর্ণ ঘটনাচক্র রয়েছে ২৫ বছরের এনডিএ জোটের যাত্রায়। এটা এমন একটা সময় যখন ভারত আগামী ২৫ বছরের লক্ষ্যমাত্রা পূরণে বড় পদক্ষেপ করছে। এই লক্ষ্য হল উন্নত ভারত, আত্মনির্ভর ভারত।” বিরোধী দলগুলোকে নাম না করে বার্তা দিয়ে প্রধানমন্ত্রী মোদি বলেন, ” আমরা যখন বিরোধী আসনে ছিলাম, তখনও ইতিবাচক রাজনীতি করেছি। বিরোধী আসনে থেকে আমরা তৎকালীন সরকারের অনেক বড় বড় দুর্নীতি প্রকাশ্যে এনেছি। যদিও আমরা কখনও মানুষের রায়কে অসম্মান করিনি।”

প্রধানমন্ত্রীর বলেন, “এনডিএ’র কাছে দেশ, রাষ্ট্রের নিরাপত্তা, মানুষের ক্ষমতায়ন সবচেয়ে গুরুত্বপূর্ণ।” বিরোধী জোটের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে তিনি বলেন, ” ভারতে জোট রাজনীতির একটা ইতিহাস রয়েছে। তবে নেতিবাচকতার ওপর নির্ভর করে তৈরি হওয়া জোট কখনও জয়লাভ করতে পারেনি।” পাশাপাশি নয় বছরে সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও মোদির বক্তব্যের পাল্টা বিরোধীদের দাবি, যে শাসক ধর্মের নামে দেশের মধ্যে বিভাজন তৈরি করে, বিরোধীদের বিরুদ্ধে এজেন্সি রাজনীতি করে, দেশের উন্নয়ন বলতে যার কাছে গরিবদের বঞ্চিত করে দেশের সম্পত্তি আত্মসাৎ করা শিল্পপতিদের তাবেদারি করা। তাদের দ্বারা দেশের উন্নয়ন সম্ভব নয়। যে প্রতিশ্রুতি দিয়ে মোদি সরকার ক্ষমতায় এসেছিল তা তারা পূরণ করতে পারেনি। অথচ ক্ষমতার অলিন্দে বসে থাকতে বিরোধীদের ধ্বংস করার সব রকম ষড়যন্ত্র চালিয়েছে।”

আরও পড়ুন- পঞ্চায়েতের চূড়ান্ত ফল প্রকাশ রাজ্য নির্বাচন কমিশনের

 

Previous articleপঞ্চায়েতের চূড়ান্ত ফল প্রকাশ রাজ্য নির্বাচন কমিশনের
Next articleভোপালে সোনিয়া-রাহুলের বিমানের জরুরি অবতরণ, কারণ কী