ফের রাজ্যসভার ভাইস চেয়ারম্যান তালিকায় জায়গা পেলেন সুখেন্দুশেখর

আরও একবার রাজ্যসভার ভাইস চেয়ারম্যান তালিকায় জায়গা পেলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়(Sukhendusekhar Roy)। চলতি বাদল অধিবেশনের জন্য এই পদে থাকবেন তিনি। সুখেন্দুশেখরের পাশাপাশি এই তালিকায় জায়গা পেয়েছেন আরও ৭ জন। যেখানে রয়েছেন রাষ্ট্রপতি মনোনীত সাংসদ পিটি উষা(PT Usha)। প্রথমবার সাংসদ হয়েই ভাইস চেয়ারম্যান(Vice Chairman) প্যানেলে ঢুকলেন তিনি।

বাদল অধিবেশনের (Monsoon Session) প্রথম দিন ভাইস চেয়ারম্যানের প্যানেলে মোট আটজনের নাম ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় সুখেন্দুশেখর রায়ের পাশাপাশি রয়েছেন পিটি ঊষা, এস ফ্যাঙ্গন কোনয়াক, ফৌজিয়া খান, সুলতা দেও, বিজয়সায় রেড্ডি, ঘণশ্যাম তিওয়ারি, হনুমন্থাইয়ারা। সুখেন্দুশেখর রায় দু’বারের সাংসদ। দ্বিতীয়বার সাংসদ হিসাবে মেয়াদ শেষ হওয়ার আগেই তৃতীয়বারের জন্য রাজ্যসভায় মনোনীত হয়েছেন তিনি। সংসদীয় রাজনীতিতে দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। তাই তাঁকে রাজ্যসভার চেয়ারম্যান প্যানেলে বাছা হয়েছে বলে খবর। এর আগে ভেঙ্কাইয়া নায়ডু চেয়ারম্যান থাকাকালীনও দীর্ঘদিন ভাইস চেয়ারম্যান প্যানেলে ছিলেন সুখেন্দুশেখর। জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankar) আমলেও তার ব্যতিক্রম হল না।

উল্লেখ্য, রাজ্যসভার ভাইস চেয়ারম্যান প্যানেলে যারা থাকেন তাঁদের কাজ চেয়ারম্যানের অনুপস্থিতিতে অধিবেশনের দায়িত্ব সামলানো। কোনও কারণে চেয়ারম্যান না থাকলে অধিবেশনের সভাপতিত্ব এরাই করেন। এই প্যানেলে থাকাটা যে কোনও সাংসদের পক্ষে সম্মানের।

Previous articleদ্রুত পদক্ষেপ গ্রহণের নির্দেশ! কুনোয় চিতামৃ.ত্যুতে সুপ্রিম ভ.র্ৎসনার মুখে কেন্দ্র
Next articleমন্ত্রিসভার বৈঠক বিধানসভা থেকে সরল নবান্নে