এশিয়ান গেমসে নেই সাক্ষী মালিক, রবি দাহিয়া

প্রসঙ্গত, দুই কুস্তিগির বজরং পুনিয়া ও বিনেশ ফোগটকে ট্রায়াল ছাড়াই এশিয়ান গেমসে অংশগ্রহণের অনুমতি দেওয়া হয়েছে। সাক্ষীকেও প্রস্তাব দেওয়া হয়েছিল সরাসরি এশিয়াডে খেলার।

এশিয়ান গেমসে দেখা যাবে না দেশের দুই নামী মহিলা কুস্তিগির সাক্ষী মালিক এবং সঙ্গীতা ফোগাটকে। দু’জনের কেউই ট্রায়ালে অংশগ্রহণ করেননি। ট্রায়ালের জন্য ২২ ও ২৩ জুলাই ঠিক করা হয়েছিল। কিন্তু প্রস্তুতির অভাবে এই তারিখ পিছোনোর জন্য অনুরোধ জানিয়েছিলেন সাক্ষী। যদিও এই আর্জি খারিজ করে দেয় ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন।

প্রসঙ্গত, দুই কুস্তিগির বজরং পুনিয়া ও বিনেশ ফোগটকে ট্রায়াল ছাড়াই এশিয়ান গেমসে অংশগ্রহণের অনুমতি দেওয়া হয়েছে। সাক্ষীকেও প্রস্তাব দেওয়া হয়েছিল সরাসরি এশিয়াডে খেলার। কিন্তু তিনি ইন্ডিয়ান অ্যাডহক কমিটির এই প্রস্তাব ফিরিয়ে দেন। কুস্তিকর্তা ব্রিজভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে আন্দোলনরত ছয় কুস্তিগিরের দু’জন সাক্ষী এবং সঙ্গীতা।

এদিকে আসন্ন এশিয়ান গেমসে ছাড়পত্র আদায় করতে ব্যর্থ কুস্তিগির রবি দাহিয়াও। রবিবার এশিয়াডের ট্রায়ালে ৫৭ কেজি বিভাগে রবি হেরে গিয়েছেন অতীশ টডকরের কাছে। ফলে তাঁর পক্ষে এশিয়ান গেমসে অংশগ্রহণ করার সুযোগ রইল না। অথচ এবারের এশিয়াডে রবিকে সম্ভাব্য সোনাজয়ী হিসেবে চিহ্নিত করা হচ্ছিল।

আরও পড়ুন:এমার্জিং এশিয়া কাপের ফাইনালে হার ভারতের এ দলের, পাকিস্তানের কাছে ১২৮ রানের হারল যশ ধুলের দল

Previous articleকয়েক ঘণ্টার মধ্যে সাগরে বড় ঘূর্ণাবর্ত, রাতেই আবহাওয়ার বিরাট বদল!
Next articleসৌন্দর্য্যের কারুকৃৎ কাবেরীর “কেয়ার ইউ”