তদন্তে গিয়ে বৃদ্ধার দেড় লক্ষ টাকা হাতানোর অভিযোগ, ক্লোজড খড়দহ থানার এসআই বিমল দত্ত

সোদপুর সুখচরে এক বৃদ্ধার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করা এবং বিনা ‘সার্চ ওয়ারেন্ট’-এ তাঁদের বাড়িতে ঢুকে আলমারি থেকে দেড় লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে খড়দহ থানার এসআই বিমল দত্তের বিরুদ্ধে। এ নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন দম্পতি। অভিযোগ শোনার পর ব্যারাকপুর আদালতের বিচারক ক্ষুব্ধ হন।

বিচারক আরও বলেন, ‘‘কেন এফআইআর কপিতে ৪০৬ ধারার উল্লেখ করেননি তদন্তকারী অফিসার? তিনি কি বেশি ক্ষমতা দেখিয়েছেন!’’ এর পর আদালত ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের কমিশনারকে নির্দেশ দেন এই ‘বাড়াবাড়ির’ জন্য অভিযুক্ত অফিসারের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করতে হবে। এর পরই অভিযুক্ত পুলিশ আধিকারিকের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করেছে খড়দহ থানা। সেই সঙ্গে আপাতত তাঁকে ‘ক্লোজ’ করা হয়েছে।

ঘটনার সূত্রপাত গত জুন মাসের ২৬ জুন। সোদপুরের বাসিন্দা জনৈকা প্রিয়াঙ্কা মুখোপাধ্যায় তাঁর স্বামী রাহুল মুখোপাধ্যায়, শ্বশুর গৌতম মুখোপাধ্যায় এবং শাশুড়ি লেখা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে খড়দহ থানায় বধূ নির্যাতনের অভিযোগ করেন। ওই অভিযোগের ভিত্তিতে তদন্তে যান সাব-ইন্সপেক্টর বিমল। কিন্তু তদন্তের নামে তিনি বৃদ্ধ দম্পতির উপর দাদাগিরির এবং তাঁদের বাড়ি লুটপাট করেছেন বলে অভিযোগে ওঠে। এমনকি, কোনও মামলা রুজু না করেই বৃদ্ধার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ফ্রিজ়’ করে দেন বলে অভিযোগ।

 

Previous articleToday’s market price: আজকের বাজারদর
Next articleকমছে না বুদ্ধদেব ভট্টাচার্যের ফুসফুসের সং.ক্রমণ, আজই সিটি স্ক্যান