দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং, ৪ রানে লজ্জার হার টিম ইন্ডিয়ার!

ম্যাচের সেরা জেসন হোল্ডার। দুর্দান্ত স্পেলে চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডে এবং সূর্য কুমার যাদবের উইকেট তুলে নেন তিনি।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে টি-টোয়েন্টি (T20 Series) সফরের শুরুটা মোটেও সুখকর হলো না টিম ইন্ডিয়ার(Indian Cricket Team)। ২০ ওভারে ১৫০ রান করতে ন্যাকানি চোবানি খেলো ভারতের টপ অর্ডার ব্যাটাররা। শুভমন গিল (Subhman Gill) ফের ব্যর্থ, ঈশান কিষান (Ishan Kishan) কিংবা সূর্য কুমার যাদব (SKY) কেউই জ্বলে উঠতে পারলেন না। তিলক বর্মা (Tilak Varma) সুযোগের সদ্ব্যবহার করতে চেয়েছিলেন বটে, কিন্তু তিনিও দলকে কাঙ্খিত জয়ের লক্ষ্যে পৌঁছে দিতে পারলেন না। গত একদিনের নির্ণায়ক ম্যাচে হার্দিক এবং স্যামসন ভাল খেললেও এবার আর ভাগ্য সহায় হলো না। নিরাশ ভারতীয় সমর্থকরা ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন টিম ইন্ডিয়া মিডল অর্ডার নিয়ে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে রইল ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। ম্যাচের সেরা জেসন হোল্ডার। দুর্দান্ত স্পেলে চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডে এবং সূর্য কুমার যাদবের উইকেট তুলে নেন তিনি।

ত্রিনিদাদের ব্রায়ান করা স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ২০ ওভারে ১৪৯ রান করে তাঁরা। ভারতের হয়ে অর্শদ্বীপ এবং চাহাল দুটি করে উইকেট নেন। মুকেশ কুমার উইকেট না পেলেও ম্যাচ শেষে হার্দিক তাঁর ভুয়সী প্রশংসা করেন।নতুন বলে প্রথম ওভারে ন’রান দেওয়া মুকেশ ডেথ ওভারে নজর কাড়লেন। লক্ষ্যমাত্রা খুব একটা বেশি ছিল না। কিন্তু ১৫০ রান তাড়া করতে গিয়ে প্রথম থেকে উইকেট হারাতে থাকে টিম ইন্ডিয়া। ঈশান কিষান ৬ রান এবং শুভমন গিল ৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। টেস্ট এবং এক দিনের সিরিজ়ে রান পাচ্ছিলেন না শুভমন। শেষ এক দিনের ম্যাচে ৮৫ রান করলেও খুব একটা স্বচ্ছন্দে ব্যাট করতে দেখা যায়নি তাঁকে। ব্যাটিং ইনিংসে সেভাবে কোনও জুটি গড়ে উঠতে দেখা যায়নি দ্বিতীয়ার্ধে। প্রথম ইন্টারন্যাশনাল ক্রিকেটে খেলতে নেমে ওভার বাউন্ডারি দিয়ে রানের খাতা খোলেন তিলক বর্মা। ২২ বলে মাত্র ৩৯ রান করে আউট হয়ে যান তিনি। পরের দিকে সঞ্জু স্যামসন আশা দেখাচ্ছিলেন কিন্তু অক্ষর পটেলের ভুলে রান আউট হলেন তিনি। ব্যাটিং ব্যর্থতার জন্য সহজ ম্যাচকে কঠিন করে পরিস্থিতি শেষ বল পর্যন্ত নিয়ে গিয়েও শেষ রক্ষা করতে পারল না টিম ইন্ডিয়া। ৪ রানে লজ্জার হার ভারতীয় দলের।

 

 

 

 

Previous articleকেমন আছেন বুদ্ধদেব! মেডিক্যাল বুলেটিনে কী জানালেন চিকিৎসকরা?
Next articleডুরান্ডের প্রথম ম্যাচে বাংলাদেশ আর্মিকে ৫ গোলে বধ করল মোহনবাগান