আমেরিকায় চোখের বিখ্যাত চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন অভিষেক, মুহূর্তে ভাইরাল ছবি

বুধবার আমেরিকায় ৮ তারিখ। এই দিনেই ডাক্তারের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট ছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চোখের চিকিৎসা করাতে আমেরিকায়। অসমর্থিত সূত্রের খবর, আরও বেশ কিছুদিন সেখানে থাকবেন তিনি। গতবছরও বাঁ-চোখে অস্ত্রোপচার করাতে আমেরিকায় গিয়েছিলেন অভিষেক। সেখানকার বিখ্যাত জন্স হপকিন্স হাসপাতালের উইলমার আই ইনস্টিটিউটে গতবছর ১২ অক্টোবর প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা ধরে অপারেশন হয়েছে অভিষেকের বাঁ চোখে৷ চিকিৎসকদের নির্দেশ ছিল, ৬ মাস তাঁকে খুব সাবধানে থাকতে হবে। তাঁর চোখে অপারেশন করা ডাক্তারদের অন্যতম, বিশ্ববন্দিত আই সার্জন ডেভিড গাইটন৷ তৃণমূল সূত্রে খবর, অত্যন্ত জটিল অস্ত্রোপচারের সাত দিনের মধ্যে অভিষেকের চোখের অবস্থার উন্নতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন গাইটন৷ এরপর দেশে ফেরেন তিনি। তখনই জানা গিয়েছিল, ফের হয়তো চেক আপের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে যেতে হবে অভিষেককে৷ সেইমতো এবছরও আমেরিকায় পাড়ি দেন তিনি। অনেক আগেই হয়তো।আমেরিকায় যেতেন, কিন্তু তৃণমূলে নবজোয়ার কর্মসূচি ও পঞ্চায়েত ভোটের কর্মসূচি শেষের পর গত ২৬ জুলাই চিকিৎসা করাতে গিয়েছেন তিনি।



সূত্রের খবর, বুধবার আমেরিকায় ৮ তারিখ। এই দিনেই ডাক্তারের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট ছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে অভিষেক ডাক্তারের সঙ্গে কথা বলে তাঁকে রিপোর্ট দেখাচ্ছেন এবং তাঁর থেকে কিছু বুঝে নিচ্ছেন।এবং ছবিতে যে ডাক্তারকে দেখা যাচ্ছে তিনি সেই বিখ্যাত আই সার্জন ডেভিড গাইটন। এর আগে গত সোমবার টাইমস স্কোয়ারে অভিষেকের সেলফি ভাইরাল হয়। এবার ডাক্তারের সঙ্গে তাঁর কথোপকথনের ছবি প্রকাশ্যে এলো।

দীর্ঘ দিন ধরেই চোখের সমস্যায় ভুগছেন ডায়মন্ড হারবারের সাংসদ। ২০১৬ সালের ১৮ অক্টোবর মুর্শিদাবাদে রাজনৈতিক সভা সেরে ফেরার পথে সিঙ্গুরের কাছে দুর্ঘটনায় পড়ে অভিষেকের গাড়ি৷ তাতে অভিষেকের বাঁ চোখের নীচের হাড় ভেঙে যায়৷ এরপর থেকে একাধিকবার তাঁর চোখে অপারেশন করা হয়৷ তা সত্ত্বেও স্বস্তি পাচ্ছিলেন না তিনি৷ ২০২০ সালে আমেরিকায় গিয়ে চোখে অপারেশন করানোর কথা থাকলেও করোনা মহামারির জেরে বিশ্ব প্রায় অচল হয়ে যাওয়ায় সমস্যায় পড়েন অভিষেক৷ অবশেষে গতবছর আমেরিকায় গিয়ে চিকিৎসা করান। তাঁর চোখের ‘অরবাইটাল ফ্র্যাকচার’ মেরামত করেছেন বিশিষ্ট আই সার্জেন নিকোলাস মেহনি৷ আর তাঁর চোখের দৃষ্টিশক্তি স্বাভাবিক করার কঠিন কাজটি (ডাক্তারি পরিভাষায় স্ট্র্যাবিসমাস) করেছেন ডেভিড গাইটন৷ তখন
গাইটন তাঁর ৪৮ বছরের দীর্ঘ চিকিত্‍সক জীবনে এত জটিল কেস তিনি দেখেননি বলে জানান তিনি। এবছর ফের বিখ্যাত চিকিৎসকের তত্ত্বধানে চোখের চিকিৎসা করাতে আমেরিকায় অভিষেক।

Previous articleদু’দিন টানা বৃষ্টির পর ফের ভ্যাপসা গরমে নাজেহাল কলকাতাবাসী
Next articleপুরোপুরি সংক্রমণমুক্ত হয়ে ১২ দিন পর বাড়ি ফিরছেন বুদ্ধদেব ভট্টাচার্য