যাদবপুরকাণ্ডে ধৃ.তদের পুলিশি হে.ফাজতের নির্দেশ আদালতের, বাজেয়াপ্ত মোবাইল-ল্যাপটপ

আদালতে পুলিশের তরফে সরকারপক্ষের আইনজীবী বলেন, আগে যাদের গ্রেফতার করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করে এই নতুন ছ’জনের নাম উঠে এসেছে।

যাদবপুরের (Jadavpur) ছাত্রমৃত্যুকাণ্ডে গ্রেফতার হওয়া পড়ুয়াদের ২৮ অগাস্ট পর্যন্ত পুলিশি হেফাজতের (Jail Custody) নির্দেশ দিল আদালত। বুধবার অভিযুক্তদের আলিপুর আদালতে (Alipore Court) হাজির করানো হলে এমন নির্দেশ দেন বিচারক। এদিকে গ্রেফতার হওয়া পড়ুয়াদের জিজ্ঞাসাবাদ করে একাধিক তথ্য সামনে আসছে পুলিশের। আর সেকারণেই গ্রেফতার হওয়া পড়ুয়াদের বেশি করে জিজ্ঞাসাবাদ করতেই এদিন পুলিশি হেফাজত চাওয়া হয়েছিল।

গত মঙ্গলবারই রাতভর তল্লাশি চালিয়ে যাদবপুরে ছাত্রমৃত্যুর ঘটনায় আরও ছ’জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিন আদালতে পুলিশের তরফে সরকারপক্ষের আইনজীবী বলেন, আগে যাদের গ্রেফতার করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করে এই নতুন ছ’জনের নাম উঠে এসেছে। এদিকে ধৃত ছজনের মধ্যে তিন প্রাক্তনী ঘটনার পর হস্টেল ছেড়ে পালিয়ে গিয়েছিলেন বলে অভিযোগ পুলিশের। পরে তাদের সংশ্লিষ্ট জেলা থেকে গ্রেফতার করা হয়। পুলিশ বুধবার এই ছাত্রদের আদালতে হাজির করিয়ে ১৪ দিনের জন্য নিজেদের হেফাজতে চেয়েছিল। আদালত ১২ দিনের হেফাজত মঞ্জুর করেছে। এদিকে ধৃতদের মোবাইল ফোনও ইতিমধ্যে বাজেয়াপ্ত করেছে পুলিশ। এদিন আদালতে সেই তথ্য পরিষ্কার করে জানিয়ে দেয় পুলিশ।

পাশাপাশি পুলিশের তরফে আরও জানানো হয়, এদিনই নদিয়ায় মৃত ছাত্রের বাড়িতে গিয়েছিলেন তদন্তকারীরা। তাঁরা মৃতের পরিবারের সঙ্গে কথা বলার পাশাপাশি ওই ছাত্রের জন্মের শংসাপত্র সংগ্রহ করেন। অন্যদিকে, ঘটনার পর হস্টেল থেকে যে হলুদ ডায়েরি উদ্ধার করা হয়েছে, তাতে একটি চিঠি ছিল। সেই চিঠির হাতের লেখা যাচাই করার জন্য মৃতের বাড়ি থেকে খাতা এবং স্বাক্ষরের নমুনা সংগ্রহ করেছে পুলিশ।

 

 

 

Previous articleইস.লাম বিরো*ধিতার অভিযোগ, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত পরিচালকের জে*ল হেফা.জত
Next articleযাদবপুরে টিএমসিপি’র ডেপুটেশনে ঘিরে ধু*ন্ধুমার, জ্ঞান হারিয়ে হাসপাতালে ছাত্রনেত্রী রাজন্যা