মোদি সরকারের বিরুদ্ধে ৭.৫ লক্ষ কোটি টাকার দুর্নীতির তথ্য ফাঁস কেন্দ্রের ক্যাগ রিপোর্টে

লোকসভা নির্বাচনের ঠিক আগে ক্যাগ রিপোর্টকে হাতিয়ার করে মোদি সরকারকে সমালোচনার সুর চড়িয়েছে বিরোধীরা। যা নিয়ে প্রবল অস্বস্তিতে পড়েছে কেন্দ্র ও শাসক দল বিজেপি

ফলে বিরোধীদের বানানো গল্প নয়, নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে আর্থিক অনিয়মের তথ্য তুলে সংসদে রিপোর্ট দিল ‘ক্যাগ’ (কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল)। কেন্দ্রের এই অডিট রিপোর্ট বলছে, সড়ক প্রকল্প, স্বাস্থ্য, গরিবের পেনশন থেকে শুরু করে অযোধ্যা উন্নয়ন পর্ষদ—প্রায় সর্বত্রই দুর্নীতি হয়েছে মোদি জমানায়। লোকসভা নির্বাচনের ঠিক আগে এই রিপোর্টকে হাতিয়ার করে মোদি সরকারকে সমালোচনার সুর চড়িয়েছে বিরোধীরা। যা নিয়ে প্রবল অস্বস্তিতে পড়েছে কেন্দ্র ও শাসক দল বিজেপি। কারণ, এই রিপোর্ট খোদ ক্যাগের তৈরি।

বিরোধীদের প্রশ্ন, এখন কেন চুপ করে আছেন প্রধানমন্ত্রী? ক্যাগের রিপোর্ট তো আর বিরোধীদের তৈরি নয়। কেন্দ্রীয় সরকারি সংস্থাই বলছে দুর্নীতি হয়েছে। এবার কি মুখ খুলবেন মোদি? অভিযোগ, জাতীয় সড়ক উন্নয়নের ভারতমালা প্রকল্পে রাস্তা তৈরির নামে সাড়ে সাত লক্ষ কোটি টাকার দুর্নীতি হয়েছে। কেরল, অন্ধ্রপ্রদেশ, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, ওড়িশা, তেলেঙ্গানা, ছত্তিশগড়, গুজরাত, পশ্চিমবঙ্গে রাস্তা তৈরির বরাত দেওয়া হয়েছে আদানি গ্রুপকে। ব্যাপক দুর্নীতি হয়েছে। কেন্দ্রকে এ ব্যাপারে জবাব দিতে হবে।

বিরোধীদের আরও দাবি, ক্যাগই মোদি সরকারের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে, জণগণের টাকা লুট হয়েছে।
মোদি সরকারের ৯ বছরে কোনও দুর্নীতির কথা বলেনি ক্যাগ। এখন তারাও মুখ খুলেছে। এর অর্থ স্পষ্ট, হাওয়া বদলাচ্ছে।

Previous articleকেরলে বন্দে ভারত এক্সপ্রেসের লক্ষ্য করে ফের ছোড়া হল ঢিল, ভাঙল বাতানুকুল কামরার জানলার কাচ
Next articleনদিয়ায় ম*র্মান্তিক পথ দুর্ঘট*নায় প্রাণ গেল ১ সিভিক ভলান্টিয়ার সহ ৩ জনের