যাদবপুরকাণ্ড: তদ.ন্তে বিভ্রা.ন্তি ঘটাতেই মিথ্যাচার শুভেন্দুর! ফাঁ.স করল বাংলা পক্ষ

শুভেন্দু অধিকারীর দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বাংলা পক্ষ দাবি করে র‍্যাগিং এবং হত‍্যার এই মর্মান্তিক ঘটনার তদ.ন্তকে গুলিয়ে দিতেই বিজেপি নেতা এইসব অবান্তর কথা বলছেন।

রাজ্যের বিরোধী দলনেতা তথা দলবদলু বিজেপি নেতা শুভেন্দু অধিকারী যাদবপুর বিশ্ববিদ‍্যালয়ে ছাত্রমৃত্যু ও র‍্যাগিংয়ের ঘটনার অভিযুক্ত ধৃত সৌরভ চৌধুরীকে বাংলা পক্ষ সংগঠনের সদস‍্য বলে অপপ্রচার করছেন। টিভি চ‍্যানেলের পর আজ বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ‍্যালয়ের (Jadavpur University)গেটে বিজেপির সভামঞ্চ থেকেও প্রকাশ‍্যে এই কথা বলে বাঙালি জাতির সংগঠন বাংলা পক্ষের নামে নির্লজ্জ মিথ্যাচার করতে দেখা যায় তাঁকে।

শুভেন্দুর বিরুদ্ধে এমনই অভিযোগ করে এদিন বাংলা পক্ষ বিশ্ববিদ‍্যালয়ের চার নম্বর গেটে এক প্রতিবাদ সভা থেকে একদিকে যেমন মৃত ছাত্রের মর্মান্তিক পরিণতির জন্য দোষীদের শাস্তির দাবি জানায়, একইভাবে শুভেন্দু অধিকারীর মিথ্যাচার ও কুৎসার বিরুদ্ধে গর্জে ওঠে।শুভেন্দু অধিকারীর দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বাংলা পক্ষ দাবি করে র‍্যাগিং এবং হত‍্যার এই মর্মান্তিক ঘটনার তদন্তকে গুলিয়ে দিতেই বিজেপি নেতা এইসব অবান্তর কথা বলছেন। বাংলা পক্ষ প্রথম থেকে র‍্যাগিংয়ের বিরুদ্ধে সোচ্চার। দোষীদের শাস্তির দাবিতে লড়ছে বাংলা পক্ষ। জেলার ছেলেমেয়েদের কলকাতার কোনও শিক্ষা প্রতিষ্ঠানে হেনস্থা ও অত্যাচার করা চলবে না।

সংগঠনের সাধারন সম্পাদক গর্গ চট্টোপাধ‍্যায় বলেন “বাংলা পক্ষ বিজেপির আসল রূপ বাঙালির সামনে তুলে ধরছে বলেই ওদের এত সমস‍্যা। WBCS-এ বাংলা ভাষা বাধ‍্যতামূলক করার বিরোধিতা করায় রাজ‍্যজুড়ে শুভেন্দুর বিরুদ্ধে প্রচার চালায় বাংলা পক্ষ। যাদবপুরে বাংলা পক্ষর আন্দোলনে ৯০ শতাংশ ভূমিপুত্র সংরক্ষণ চালু হওয়ায়, বহিরাগতদের দিয়ে এবিভিপি’র জমি তৈরির চেষ্টাও ব‍্যর্থ হয়। এই সবের সম্মিলিত ক্ষোভেই বাংলা পক্ষর নামে এই ধরনের ভিত্তিহীন অপপ্রচার। তাকে ধিক্কার জানাই”। তিনি আরও বলেন, অবিলম্বে শুভেন্দু অধিকারীকে এই মন্তব‍্যের জন‍্য ক্ষমা চাইতে হবে বাঙালির কাছে।

বাংলা পক্ষর সাংগঠনিক সম্পাদক কৌশিক মাইতি বলেন “নিহত ছাত্রের হ‍ত‍্যার তদন্ত দ্রুত শেষ করতে হবে। জেলার ছেলেদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে ক‍্যাম্পাসে। যাদবপুর বাংলার গর্ব, এই প্রতিষ্ঠানের মর্যাদা রক্ষা করতে প্রয়োজনীয় পদক্ষেপ দ্রুত নিতে হবে”। সভার শেষে শুভেন্দু অধিকারীর মিথ্যাচারের প্রতিবাদে, তদন্তকে বিভ্রান্ত করার প্রতিবাদে যাদবপুর থানায় লিখিত অভিযোগ জানায় বাংলা পক্ষর সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়।

 

Previous articleঅভিষেকের আইনজীবীর প্রশ্নের জবাব নেই ইডি-র কাছে, কেন্দ্রীয় সংস্থার ভূমিকায় ক্ষু.ব্ধ বিচারপতিও
Next articleদলের প্রধান সমস‍্যার সমাধান বলে দিলেন শাস্ত্রী, বললেন, চারে খেলানো হোক কোহলিকে