বাংলার ছেলের অবদান চন্দ্রজয়ে! জয়ন্তকে নিয়ে আবেগে ভাসছে উত্তরপাড়া

সুমন করাতি, হুগলি

চন্দ্রযান ৩ চাঁদের মাটি ছুঁতেই উচ্ছাসে ভেসেছে সারা দেশ। আর এই চন্দ্রযান ৩ এর সাফল্যের সাথে নাম জড়িয়েছে হুগলি জেলার। চন্দ্রযান ৩ এর নেভিগেশন বা ক্যামেরা সিস্টেমের মুখ্য ভূমিকায় রয়েছেন উত্তরপাড়ার বাসিন্দা জয়ন্ত লাহা। গত নয় বছর ধরে ইসরোতে কর্মরত উত্তরপাড়া বি কে স্ট্রিটের বাসিন্দা জয়ন্ত লাহা। আর চন্দ্রযান ৩ এর সাফল্যের পরেই সারা দেশের সাথে বিশেষ করে খুশিতে মেতে উঠল উত্তরপাড়ার সাথে হুগলি জেলার মানুষও।

উত্তরপাড়া গভর্মেন্ট স্কুলের ছাত্র জয়ন্ত। এরপর শিবপুর কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং করা। তারপর কানপুর থেকে আইআইটি করার পর ২০০৯ সালে ইসরোতে যোগ দেন উত্তরপাড়ার ছেলে জয়ন্ত লাহা। বাবা প্রশান্ত লাহা অবসর প্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারী। মা চন্দনা লাহা গৃহবধূ। চন্দ্রযানের সাফল্যের কথা জানার পরেই উচ্ছাসে ভেসে যায় উত্তরপাড়ার মানুষ। জয়ন্ত লাহার বাড়িতে হাজির হন উত্তরপাড়ার পুরপ্রধান দিলীপ যাদব। জয়ন্ত লাহার বাবা ও মাকে শুভেচ্ছা জানান পুরপ্রধান। এছাড়াও এই সাফল্যের খবর ছড়িয়ে পড়তে বেশি দেরি হয়নি। লাহা বাড়ির সামনে ভিড় জমান অগুনতি মানুষ। প্রত্যেকেই শুভেচ্ছা জানান।

ছেলের এই সাফল্যে খুবই খুশি উত্তরপাড়ার বাসিন্দা লাহা পরিবার। বাবা প্রশান্ত লাহা বলেন ছেলে ছোট বেলা থেকেই পড়াশোনায় ভালো। আর দেশের উন্নতির জন্য সব সময় ভাবত। আজ চন্দ্রযান ৩ সফল ভাবে চাঁদের মাটি ছুঁয়েছে। চাঁদের মাটিতে ভারতের পতাকা। আর চাঁদের সমস্ত ছবি সকলে এখন দেখতে পাচ্ছে। আর ছেলে এই চন্দ্রযান ৩ এর নেভিগেশন বা ক্যামেরা সিস্টেমের মুখ্য ভূমিকায় থাকায় এটা একটা খুবই গর্বের দিন। ছেলের এই সাফল্যে খুবই খুশি লাগছে। মা চন্দনা লাহা বলেন আজ সারা পৃথিবীতে ভারতের নাম গর্বের সাথে উচ্চারিত হবে। আর এখানে ছেলের অবদান রয়েছে এটা ভাবতেই একটা আলাদা আনন্দ লাগছে। ছেলে দেশের জন্য আরো অনেক কাজ করুক। দেশের নাম আরো উজ্জ্বল করুক।

জয়ন্ত লাহার পরিবারকে শুভেচ্ছা জানিয়ে উত্তরপাড়া পুরসভার পুরপ্রধান দিলীপ যাদব বলেন আজ পৃথিবীতে ভারতবর্ষের সাথে উত্তরপাড়ার নাম জানতে পারবে সকলে। এটা উত্তরপাড়ার মানুষ হিসাবে খুবই গর্বের যে একজন উত্তরপাড়ার ছেলে আজ চন্দ্রযান ৩ এর সাফল্যের সাথে যুক্ত। এটা আজ একটা গর্বের দিন। আমি চাই জয়ন্ত আগামী দিনে আরো ভালো ভাবে কাজ করুক। দেশের সাথে হুগলি জেলার উত্তরপাড়ার নাম উজ্জ্বল করুক।

আরও পড়ুন- বিধ্বং.সী টুইটে শুভেন্দুকে চ্যা.লেঞ্জ অভিষেকের, ধরাশায়ী বিরোধী দলনেতা

Previous articleবিধ্বং.সী টুইটে শুভেন্দুকে চ্যা.লেঞ্জ অভিষেকের, ধরাশায়ী বিরোধী দলনেতা
Next articleউচ্চ প্রাথমিকের সাড়ে ১৩ হাজার চাকরিপ্রার্থীর মেধা তালিকা প্রকাশ করল এসএসসি