“নির্বাচিত সরকারের সঙ্গে ‘পাঙ্গা’ নেওয়ার চেষ্টা করবেন না”, রাজ্যপালকে হুঁশিয়ারি মমতার

তৃণমূল ছাত্র পরিষদের(TMCP) প্রতিষ্ঠা দিবস অনুষ্ঠানে মেয়ো রোডের জনসভা থেকে রাজ্যপাল সিভিআনন্দ বোসকে(CV Anand Bose) কড়া সুরে আক্রমণ শানালেন তৃণমূলে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। স্পষ্ট ভাষায় জানালেন, “নির্বাচিত সরকারের সঙ্গে ‘পাঙ্গা’ নেওয়ার চেষ্টা করবেন না”। একইসঙ্গে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যপালের বিরুদ্ধে রাজনীতির অভিযোগ তুললেন দলনেত্রী। জানালেন, বিজেপির(BJP) লোককে উপাচার্য করা হয়েছে।

রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে রাজনীতিকরণ প্রসঙ্গে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে একহাত নিয়ে হুঁশিয়ারির সুরে মুখ্যমন্ত্রী বলেন, “এটা মগের মুলুক নাকি? বিজেপি সেলের প্রেসিডেন্টকে উপাচার্য করে দিল। আপনি মনোনীত, আমরা কিন্তু নির্বাচিত। এখানে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু নিশ্চয়ই এসেছেন। কিন্তু এখন তো আবার একজন ছাতা হয়ে আছেন। তিনি তো কাউকে জিজ্ঞেস করার প্রয়োজন মনে করেন না। কোনও নিয়মও মানেন না। আমি তাঁর চেয়ারকে সম্মান করি। কিন্তু ব্যক্তি হিসেবে তাঁর কার্যকলাপকে আমি কোনওভাবেই সম্মান করি না। কারণ তিনি সংবিধান লঙ্ঘন করেছেন। সব বিশ্ববিদ্যালয়গুলির এখন টালমাটাল পরিস্থিতি করে ছেড়েছে।”

একইসঙ্গে রাজ্যপালকে আক্রমণ শানিয়ে বাংলার মুখ্যমন্ত্রী বলেন, “নিজের বন্ধুকে ভিসি করছেন। আইপিএসকে ভিসি করছেন। অথচ যিনি কোনওদিন প্রফেসারির ট্রেনিংই নেননি। তাঁকে ভিসি করেছেন। যাদবপুরে বিজেপি সেলের প্রেসিডেন্টকে বসিয়েছে ভিসি করে। এটা কি মগের মুলুক? আপনার এক্তিয়ারে আমরা যাই না, আপনিও আসবেন না আমাদের এক্তিয়ারে। আপনি আর মুখ্যমন্ত্রী এক নয়। আপনি মনোনীত আর আমরা নির্বাচিত। আর নির্বাচিত সরকারের সঙ্গে পাঙ্গা নেওয়ার চেষ্টা করবেন না। আমি শুনতে পাচ্ছি এখান থেকে ওখান থেকে লোক নিয়ে আসা হচ্ছে। রাজভবনে অনেক বিশ্ববিদ্যালয়ের নামে কল যাচ্ছে। যাকে ইচ্ছা ডেকে পাঠাচ্ছে। ‌ইউনিভার্সিটির ছাত্রদের ডেকে বলছেন, দুর্নীতি কি বলতে পার! আরে দুর্নীতি তো সবচেয়ে বেশি আপনারা করেছেন। নোটবন্দি থেকে ফরেন ডিল, বেসরকারীকরণ সব করেছেন আপনারা। আর স্বরাষ্ট্রমন্ত্রক তো দুর্নীতিতে ভরে গিয়েছে। কই, ইডি, সিবিআই তো ওখানে যায় না।”

Previous articleযাদবপুরকাণ্ড নিয়ে বিরোধীদের তুলোধনা অরূপ বিশ্বাসের
Next articleTMCP-র প্রতিষ্ঠা দিবসে কেন্দ্রকে নি.শানা দেবাংশুর, ক্যাম্পাস র‍্যা.গিংমুক্ত করার অঙ্গীকার সুদীপের