নতুন করে ফের সংঘ.র্ষ মণিপুরে, দু’পক্ষের মধ্যে চলল গু.লির ল.ড়াই

নতুন করে ফের উত্তপ্ত হয়ে উঠল উত্তর-পূর্বের রাজ্য মণিপুর(Manipur)। বৃহস্পতিবার সকালে মণিপুরের বিষ্ণুপুর জেলায় মেতেই ও কুকি সম্প্রদায়ের লোকেরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। চলে দুপক্ষের মধ্যে গুলির লড়াই। যদিও এই লড়াইইয়ে কেউ হতাহত হয়নি, তবে নতুইন করে আতঙ্ক ছড়িয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই এলাকায় মতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী(Police)।

হিংসাত্মক পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও মাঝে মধ্যেই নানান জায়গায় জ্বলে উঠছে হিংসার আগুন। গত মঙ্গলবার মণিপুরের খৈরেনতক গ্রামে হিংসার বলি হয়েছিলেন গ্রামের নিরাপত্তার দায়িত্বে থাকা এক স্বেচ্ছাসেবী। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে। সেই ঘটনায় পরে তল্লাশি অভিযান চালিয়ে চার জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে প্রচুর গোলাবারুদ এবং অস্ত্র উদ্ধার হয়েছে।

উল্লেখ্য, গত চার মাস ধরে গোষ্ঠী সংঘর্ষে অশান্ত মণিপুর। ইতিমধ্যেই ১৬০ জনের মৃত্যু হয়েছে। বহু মানুষ ঘরছাড়া। আহতের সংখ্যাও কম নয়। মণিপুরের হিংসার ঘটনায় তদন্তের দায়িত্ব নিয়েছে সিবিআই। এই হিংসার ঘটনায় দায়ের হওয়া ২৭টি এফআইআরের তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। যে ২৭টি মামলার তদন্ত করছে সিবিআই, তার মধ্যে মহিলাদের বিরুদ্ধে অপরাধের মামলার সংখ্যা ১৯, অস্ত্র লুটের মামলার সংখ্যা ৩। দুটি হত্যা এবং একটি করে হিংসা এবং খুন, অপহরণ এবং অপরাধের ষড়যন্ত্রের মামলা রয়েছে।

Previous articleউত্তরবঙ্গে টলিউডের ‘প্রধান’, আজ থেকে শুরু দেবের ছবির শু.টিং
Next articleমুম্বইয়ে I.N.D.I.A.-র নৈশভোজে তৈরি হচ্ছে লড়াইয়ের খসড়া রূপরেখা, আগামিকাল লোগো প্রকাশ!