নর্থইস্ট ম‍্যাচে মারাত্মক অভিযোগ ইস্টবেঙ্গল সমর্থকদের বিরুদ্ধে, কী ঘটেছিল?

এই নিয়ে ভারতীয় ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক সাজি প্রভাকরণ টুইটারে লেখেন, "এমন খবর শুনে আমি মর্মাহত।

এবার বর্ণবিদ্বেষের অভিযোগ উঠল ভারতীয় ফুটবলে। বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের জেরে উত্তাল ভারতীয় ফুটবল। অভিযোগ, মঙ্গলবার নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের ম্যাচ চলাকালীন কিছু লাল-হলুদ সমর্থক বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেন নর্থইস্ট সমর্থকদের উদ্দেশ্যে। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়েছে নর্থইস্ট। সমর্থকদের পাশে দাঁড়িয়ে লাল-হলুদ সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ করা হয় সেই টুইটে। এই ঘটনা নিয়ে বিবৃতি দিয়েছে ভারতীয় ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক সাজি প্রভাকরণ। বিবৃতি দিয়েছে ইস্টবেঙ্গলও।

এই নিয়ে ভারতীয় ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক সাজি প্রভাকরণ টুইটারে লেখেন, “এমন খবর শুনে আমি মর্মাহত। বর্ণবিদ্বেষমূলক কোনও মন্তব্য করলে ছাড় দেওয়ার কোনও প্রশ্নই নেই। আমরা এই ব্যাপারটাকে দেখছি। এই ধরনের প্রবণতা যতটা সম্ভব কমাতে হবে। তারজন্য যা যা করতে হয়, করতে হবে।”  ইস্টবেঙ্গলও টুইট করে জানিয়ে দেয়, বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগ একেবারেই সঠিক নয়।

যদিও এখনও পর্যন্ত ডুরান্ড কমিটির কাছে কোনও অভিযোগ জমা পড়েনি। অভিযোগ জমা পড়লে ডুরান্ডের আয়োজক কমিটির শাস্তির কি নিদান দেবে, সেদিকেই আগ্রহ ফুটবল মহলের।

ঘটনাটা কী ঘটেছিল ডুরান্ড কাপে ইস্টবেঙ্গল বনাম নর্থইস্ট ম‍্যাচে?সেমিফাইনালে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ২-০ গোলে এগিয়ে ছিল নর্থইস্ট। ৭৩ মিনিটে ব্যবধান কমায় ইস্টবেঙ্গল। যদিও আত্মঘাতি গোলে ব্যবধান কমায় কার্লোস কুয়াদ্রাতের দল। ম্যাচের শেষ মুহূর্তে গোল করে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যান নন্দকুমার। টাইব্রেকারে ম্যাচ জেতে ইস্টবেঙ্গল। অভিযোগ সেই সময় নর্থ-ইস্ট সমর্থকদের কটূক্তি করা হয়। আর এরপরই টুইটে বিবৃতি দায়ে জানায় নর্থইস্টও। সেই ট্যুইট দেখেই নড়েচড়ে বসে এআইএফএফ।

আরও পড়ুন:আজ ডুরান্ডের সেমিফাইনালে নামছে মোহনবাগান, প্রতিপক্ষ এফসি গোয়া

 

 

Previous articleসুখবর! এবার বাড়ি বসেই দাখিল করা যাবে লাইফ সার্টিফিকেট
Next article“আমিও র‌্যাগিংয়ের শিকার”! সিবিআই নোটিশের খবর ভুয়ো দাবি মন্ত্রী সুজিত বসুর