রঘুনাথপুরে শ্রী সিমেন্ট কারখানায় ৪০০ কোটি টাকা বিনিয়োগ, ৫০০ কর্মসংস্থান

শিল্পতালুকের মধ্যে নিতুড়িয়া থানার দিঘা এলাকায় ৭০ একর জমিতে কারখানাটি গড়া হয়েছে। বিনিয়োগ করা হবে ৪০০ কোটি টাকা।

রাজ্যে শিল্পায়নের মুকুটে নতুন পালক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রঘুনাথপুর জঙ্গলসুন্দরী কর্মনগরীতে উদ্বোধন হল শ্রী সিমেন্ট গ্রুপের নতুন একটি সিমেন্ট কারখানার।সোমবার কলকাতা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি এই কারখানার উদ্বোধন করেন।

শিল্পতালুকের মধ্যে নিতুড়িয়া থানার দিঘা এলাকায় ৭০ একর জমিতে কারখানাটি গড়া হয়েছে। বিনিয়োগ করা হবে ৪০০ কোটি টাকা। এই কারখানায় ৫০০ শ্রমিকের স্থায়ী কর্মসংস্থান হবে। ইতিমধ্যে রঘুনাথপুর জঙ্গলসুন্দরী কর্মনগরীতে নির্মাণকাজ শুরু করেছে আরও কয়েকটি শিল্পগোষ্ঠী। যার মধ্যে উল্লেখযোগ্য হল শ্যাম স্টিল শিল্পগোষ্ঠী। এদের কারখানার সীমানা-প্রাচীর দেওয়ার কাজ শেষ হয়ে গিয়েছে।

সোমবার ক্রেডাইয়ের রাজ্য সম্মেলনে বক্তব্য রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আবেদন, পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে আনতে হব। রাজ্যেই তাঁদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। দ্রুত এই সদার্থক পদক্ষেপ করতে আবাসন শিল্পের ‘মাথা’দের কাছে আর্জি জানান মুখ্যমন্ত্রী। পরিযায়ী শ্রমিকদের নামের তালিকা তৈরি করছে রাজ্য।

এলাকার প্রাক্তন বিধায়ক পূর্ণচন্দ্র বাউড়ি জানিয়েছেন, শিল্পতালুকে অনেকগুলি নতুন কারখানা দ্রুত গড়ে উঠছে। চলতি বছরের শিল্প সম্মেলনের আগে নতুন এই প্রকল্পের পথচলা শুরু হওয়ায় রাজ্যের শিল্পায়নের ক্ষেত্রে সাফল্য নিঃসন্দেহে।

 

 

 

Previous articleযোগীরাজ্যে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি! ম.র্মান্তিক পরিণতি দু’জনের
Next articleমণিপুর পরিস্থিতি সামালাতে দায়িত্বে মায়ানমারে সার্জিক্যাল স্ট্রাইকে নায়ক