দলে জাগয়া হল না সঞ্জুর, বিশ্বকাপে ফর্মে না থাকা সূর্যকুমার, কেন?

এশিয়া কাপের দল ঘোষণার সময় অজিত আগারকার জানিয়েছিলেন, বিশ্বকাপের দলে খুব বেশি বদল হবে না। এশিয়া কাপের ১৭ জনের স্কোয়াড ছিল। বিশ্বকাপে ১৫ জনের দল ঘোষণা করল বিসিসিআই।

আজই ঘোষণা হয়েছে আসন্ন একদিনের বিশ্বকাপের দল। ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দলে সূর্যকুমার যাদবকে সুযোগ দেওয়া হলেও বিশ্বকাপ দলে সুযোগ হল না সঞ্জু স্যামসনের। এশিয়া কাপের দল ঘোষণার সময় অজিত আগারকার জানিয়েছিলেন, বিশ্বকাপের দলে খুব বেশি বদল হবে না। এশিয়া কাপের ১৭ জনের স্কোয়াড ছিল। বিশ্বকাপে ১৫ জনের দল ঘোষণা করল বিসিসিআই। সেখান থেকেই বাদ পড়লেন সঞ্জু। বাদ পরেছেন তিলক ভার্মা এবং প্রসিদ্ধ কৃষ্ণা।

এশিয়া কাপ ২০২৩-এর জন্য সঞ্জুকে ট্রাভেলিং রিজার্ভ করা হয়েছিল। আসলে, চোটের কারণে এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি রাহুল। আর সেই কারণে সঞ্জুকে রাখা হয়েছিল ঈশান কিষাণের ব্যাকআপ হিসেবে। সঞ্জু স্যামসন ওডিআই ক্রিকেটে ১৩টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি গড়ে ৫৫.৭১ রান করেছেন। মোট ৩৯০ রান। মোট ৩টি হাফ সেঞ্চুরি করেন। অন্যদিকে টি-২০ ক্রিকেটে দারুণ ছন্দে থাকলেও, একদিনের ক্রিকেটে একেবারেই ছন্দে নেই সৃর্যকুমার যাদব। ২৬ ম্যাচে তাঁর রান ৫১১। গড় ২৪.৩৩। পরিসংখ্যানের দিক থেকে পিছিয়ে থাকলেও সূর্যকুমার মাঝের ওভারে দারুণ মারতে পারেন। টি-২০ ক্রিকেটেও তিনি পরের দিকে নামেন। ফলে বল নরম হয়ে যাওয়ার পর ফিল্ডিং ছড়িয়ে যাওয়ার পরেও অদ্ভুত কিছু শট খেলে রান তুলে আনেন তিনি। শেষদিকে রানের গতি বাড়াতে সূর্যকে কাজে লাগাতে চাইছে ভারতীয় দল।

এদিকে এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে সুযোগ পাননি সূর্যকুমার। দলে থাকলেও সুযোগ পাননি সঞ্জুও। কেএল রাহুলের অনুপস্থিতিতে উইকেট কিপিং করেছেন ঈশান কিষাণ। পাকিস্তানের বিরুদ্ধে ৮১ বলে ৮২ রানের ইনিংস খেলেন দলকে ভরসা দিয়েছেন তিনি। একদিনের ক্রিকেটে ইতিমধ্যেই ৭টা হাফ সেঞ্চুরি, ১টা ডাবল সেঞ্চুরি ও একটা সেঞ্চুরি করে ফেলেছেন বাঁহাতি ব্যাটার।

আরও পড়ুন:নেপালের বিরুদ্ধে বড় ব‍্যবধানে জয় পেলেও দলের খেলায় খুলি নন রোহিত

 

 

 

 

 

Previous articleহিন্দি ছবিতে শাশ্বত- যিশু জুটি, বলিউডে বাড়ছে বাঙালিদের দাপট?
Next articleরাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর: পদোন্নতি ও বেতন বৃদ্ধি সংক্রান্ত নয়া নিয়ম কার্যকর