“সনাতন ধর্ম H.I.V-কু.ষ্ঠ রোগের মতো”! স্ট্যালিন পুত্রের পাশে দাঁড়িয়ে মোদিকে হু.ঙ্কার DMK সাংসদের

সনাতন ধর্ম নিয়ে বিতর্কের মধ্যেই এবার মন্দির নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন কর্ণাটকের মুখ্যমনন্ত্রী সিদ্ধারামাইয়া।

সনাতন ধর্ম নিয়ে ডিএমকে মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের পুত্র উদয়নিধির (Udainidhi Stalin) মন্তব্যকে কেন্দ্র করে দেশজুড়ে জোর বিতর্ক শুরু হয়েছে। আর সেই বিতর্কের আগুনেই এবার ঘি ঢাললেন ডিএমকে (DMK) সাংসদ এ রাজা (A Raja)। সনাতন ধর্মকে (Sanatana Dharma) এইচআইভি এবং কুষ্ঠের সঙ্গে তুলনা করলেন তিনি। বৃহস্পতিবার তামিলনাড়ুতে (Tamil Nadu) একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। আর সেখানে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় বিতর্কিত মন্তব্য করে তিনি বলেন, সনাতন ধর্ম হচ্ছে অনেকটা এইচআইভি এবং কুষ্ঠ রোগের মতো। তিনি আরও জানিয়েছেন, ডেঙ্গি কিংবা ম্যালেরিয়ায় সামাজিক কোনও ব্যাধি নেই। যেমনটা আছে এইচআইভি এবং কুষ্ঠ রোগের। সনাতন ধর্মকেও এইচআইভি এবং কুষ্ঠের মতো সামাজিক দুর্দশায় আক্রান্ত একটি রোগ হিসাবে দেখা উচিত বলে মনে করছেন ডিএমকে সাংসদ।

তবে এখানেই শেষ নয়, সনাতন ধর্ম নিয়ে বিতর্কের ব্যাপারেও চ্যালেঞ্জ ছুঁড়ে দেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। এ ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করেন তিনি। সনাতন ধর্ম নিয়ে মোদি যে কোনও বিতর্কসভার আহ্বান করলে, তামিলনাড়ুর সমস্ত মন্ত্রী উত্তর দিতে প্রস্তুত রয়েছেন বলেও জানান তিনি। সম্প্রতি, সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্যর জন্য উদয়নিধিকে জুতোপেটার নিদান দিয়েছে একটি হিন্দু সংগঠন। প্রকাশ্যে জুতোপেটা করতে পারলে ১০ লক্ষ টাকা নগদ পুরস্কারের ঘোষণা করেছে সংগঠনটি। সেই বিষয়েও মুখ খোলেন এ রাজা। তিনি বলেন, ১০ লাখ কেন, ১ কোটি টাকা নগদ পুরস্কার ঘোষণা করলেও তিনি বিতর্কে মুখোমুখি হতে প্রস্তুত বলে জানিয়েছেন। পাশাপাশি সনাতন ধর্ম নিয়ে দলের মন্ত্রী উদয়নিধি মন্তব্য নিয়েও মুখ খোলেন ডিমকে সাংসদ।

তবে সনাতন ধর্ম নিয়ে বিতর্কের মধ্যেই মন্দির নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন কর্ণাটকের মুখ্যমনন্ত্রী সিদ্ধারামাইয়া (Siddaramaiyah)। তিনি বলেন, কেরলের মন্দিরে প্রবেশ করার জন্য নাকি জামা খুলতে হয়। আর সেকারণেই মন্দিরে আর ঢোকেননি তিনি। আর মুখ্যমন্ত্রীর এমন মন্তব্যে চাঞ্চল্য ছড়িয়েছে। সম্প্রতি সিদ্ধারামাইয়া বেঙ্গালুরুতে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানে তিনি বলেন, আমি একবার কেরলের একটি মন্দিরে গিয়েছিলাম। মন্দির কর্তৃপক্ষ আমাকে জামা খুলে ভিতরে ঢুকতে বলে। আমি মন্দিরে আর ঢুকিনি। কর্তৃপক্ষকে বলি বাইরে থেকেই প্রার্থনা করব। তবে এদিন এখানেই থামেননি কর্ণাটকের মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেন, ওরাঁ সবাইকে জামা খুলতে বলে না। মানুষ বেছে বেছে বলে। এটা অনৈতিক কাজ। ঈশ্বরের কাছে সকলেই সমান।

 

 

 

 

 

 

 

Previous articleমাসের শেষে বিয়ে, প্রকাশ্যে পরিণীতি- রাঘবের বিয়ের কার্ড!
Next articleমহাকাশে সেলফি তুলল আদিত্য এল ১!