অভিষেকের নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ, ধূপগুড়িকে মহকুমা ঘোষণা মুখ্যমন্ত্রীর

গত ২ সেপ্টেম্বর ধূপগুড়ি উপনির্বাচনের প্রচারের মঞ্চ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জোর গলায় জানিয়েছিলেন, চলতি বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে ধূপগুড়িতে মহকুমা হিসেবে তৈরি করা হবে

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ। মানুষের বহুদিনের চাহিদা পূরণ করতে ধূপগুড়িকে মহকুমা ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক করে রাজ্য সরকারের সিদ্ধান্ত জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। ধূপগুড়ি-বানারহাট ও কিছু গ্রামাঞ্চল নিয়ে মহকুমা হচ্ছে, জানালেন মুখ্যমন্ত্রী।

গত ২ সেপ্টেম্বর ধূপগুড়ি উপনির্বাচনের প্রচারের মঞ্চ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জোর গলায় জানিয়েছিলেন, চলতি বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে ধূপগুড়িতে মহকুমা হিসেবে তৈরি করা হবে। রাজনৈতিক মহলের দাবি, অভিষেকের এই মাস্টার-স্ট্রোকেই ধূপগুড়ি জয় সহজ হয়েছে তৃণমূলের। জয়ের পর ধূপগুড়ির মানুষকে ধন্যবাদও জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। ‘ঘৃণা ও ধর্মান্ধতার রাজনীতিকে হারিয়েছে উন্নয়নের রাজনীতি, ধূপগুড়ির উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাব’, সোশাল মিডিয়ায় পোস্ট করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, মাত্র ২৮ মাস আগে একুশের বিধানসভা নির্বাচনে ধূপগুড়ির জেতা আসন হাতছাড়া হয় বিজেপির। ধূপগুড়িতে বিজেপির হারের পিছনে ফ্যাক্টর কি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মহকুমা-ঘোষণা? বিজেপির একটি বড় অংশও মনে করছে, শেষলগ্নের প্রচারে ওই একটি প্রতিশ্রুতি তৃণমূলের পালে হাওয়া দিয়েছে।

গত ১০ বছর ধরে পৃথক মহকুমার দাবি জানিয়ে আসছে ধূপগুড়িবাসী। এবার তাঁদের স্বপ্নপূরণ হল। প্রতিশ্রুতি দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় আর তা বাস্তবায়নের ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ধূপগুড়ি উপনির্বাচন নয়, এই সিদ্ধান্ত সুদূরপ্রসারী। লোকসভা ভোটে উত্তরবঙ্গে যে প্রভাব ফেলবে তা বলার অপেক্ষা রাখে না।

 

 

 

 

Previous articleরিপোর্ট পেশে ব্যর্থ সিবিআই! মঙ্গলেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে ৯/১১-র শুনানি
Next articleরাজনৈতিক প্রতিহিংসার কারণেই অভিষেককে তলব: তীব্র ক্ষোভ প্রকাশ মমতার