চেন্নাইয়ের কনসার্টে চূড়ান্ত বি.শৃঙ্খলা-ধ.স্তাধস্তি! মেজাজ হারিয়ে নিজেকে ‘বলির পাঁঠা’ বললেন রহমান

রবিবার চেন্নাইয়ের ইস্ট কোস্ট রোডের আদিত্যরাম প্যালেস সিটিতে সন্ধেবেলায় রহমানের কনসার্ট আয়োজন করা হয়। অস্কারজয়ী গায়কের লাইভ অনুষ্ঠানের সাক্ষী থাকতে হাজির হন হাজার হাজার ভক্ত।

তিনি সঙ্গীত জগতের ভগবান। তাঁর সুর মূর্ছনায় মোহিত সমস্ত বয়সের মানুষ। দেশে খুব কম হলেও তাঁর কনসার্ট দেখতে ভিড় জমান লাখো লাখো সঙ্গীতপ্রেমী মানুষ। হ্যাঁ, তিনি আর কেউ নন, এ আর রহমান (A R Rahman)। আর তাঁর শো ঘিরেই চূড়ান্ত বিশৃঙ্খলা। সেখানেই এই প্রথমবার রহমানের বিরুদ্ধেই ক্ষেপে লাল অনুরাগীরা রবিবার চেন্নাইতে (Chennai) শো ছিল এ আর রহমানের। আর সেই অনুষ্ঠানে এতটাই ভিড় হয়েছিল যে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়। অনেকেই টাকা দিয়ে টিকিট কেটেও ভিতরে প্রবেশ করতে পারেননি বলে অভিযোগ। চলে তুমুল ধাক্কাধাক্কি।

রবিবার চেন্নাইয়ের ইস্ট কোস্ট রোডের আদিত্যরাম প্যালেস সিটিতে সন্ধেবেলায় রহমানের কনসার্ট আয়োজন করা হয়। অস্কারজয়ী গায়কের লাইভ অনুষ্ঠানের সাক্ষী থাকতে হাজির হন হাজার হাজার ভক্ত। অনেকেই বিকেল ৪টের সময়ে যথাস্থানে হাজির হয়ে যান, কিন্তু এত আগে গিয়েও তাঁরা সিট পাননি বলে অভিযোগ। এরপরই বিক্ষোভে ফেটে পড়েন অনুরাগীরা। মোটা টাকা দিয়ে টিকিট কেটে স্বপ্নের মানুষের গান একবার সামনে থেকে শোনার প্রবল ইচ্ছে ছিল অনুরাগীদের। কিন্তু অত্যন্ত ভিড়ের কারণে তা পণ্ড হয়ে যাওয়ায় বাঁধে বিপত্তি। ইতিমধ্যে গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এক ভক্ত জানিয়েছেন, ২ হাজার টাকার টিকিট কেটেও কনসার্টে ঢুকতে পারেননি তিনি। ভিডিওয় দেখা গিয়েছে, অনুষ্ঠানের গেটের সামনে জনপ্লাবন। রহমান অনুরাগীদের কার্যত ভিড়ে নাভিশ্বাস ওঠার জোগাড়। কনসার্টে টিকিটের দাম অনুযায়ী দু’ধরনের গেট ছিল- সিলভার গেল ও গোল্ডেন গেট। তবে একেবারে ছোট্ট গলির মধ্যে ছিল প্রবেশদ্বার। আর অনুষ্ঠান শেষে সেখান থেকে বেরতে গেলেই বাঁধে বিপত্তি। জনজোয়ারে কার্যত হিমশিম খাওয়ার মতো অবস্থা।

এদিকে সোমবার সকালে বিষয়টি নিয়ে মুখ খোলেন খোদ রহমান। এদিন নিজের এক্স হ্যান্ডেলে রহমান লেখেন, চেন্নাইয়ের ভক্তরা, যাঁরা টিকিট কেটেও অপ্রত্যাশিত পরিস্থিতি এবং ঘটনার জন্য শো দেখতে পারেননি, ভিতরে প্রবেশ করতে পারেননি তাঁদের অনুরোধ করব তাঁরা যেন তাঁদের টিকিটের কপি arr4chennai@btos.in -এ শেয়ার করেন। নিজেদের সমস্যার কথা জানিয়ে এখানে মেইল করুন। আমাদের টিম আপনাদের সঙ্গে যোগাযোগ করে নেবে। তবে শুধু এক্স হ্যান্ডেলেই নয়, ইনস্টাগ্রামেও এই বিষয়ে পোস্ট করে রহমান লেখেন, সকলে আমায় G.O.A.T বলেন, কিন্তু এবার আমি নাহয় বলির পাঁঠা হলাম যাতে সকলে সচেতন হন এবং চেন্নাইয়ের লাইভ আর্টে আরও উন্নতমানের পরিষেবা পান, ট্যুরিজম বাড়ে, ভিড় সামলানোর দক্ষতা বাড়ে, ট্রাফিক ম্যানেজ করতে শেখে। সকলে যেন মহিলা শিশুদের নিরাপত্তার দিকটাও খেয়াল রাখেন। যদিও এসব দাবি মোটেই মানতে নারাজ আয়োজকরা। তাঁদের মতে শো হাউজফুল হয়েছে। তাঁরা আবার উল্টে চেন্নাইয়ের দর্শক এবং রহমানকে ধন্যবাদ জানিয়েছেন।

 

 

 

 

 

 

 

Previous articleলক্ষ্য লোকসভা! মীনাক্ষির নেতৃত্বে DYFI-র ব্রিগেড সমাবেশ, যুবদের মুখ করতে মরিয়া আলিমুদ্দিন
Next articleহাতেকলমে ডাকাতির ‘প্রশিক্ষণ’! ‘সাকসেসফুল অপারেশন’র আগে হয় পরীক্ষাও! গল্প নয় সত্যি