সুনীলদের প্রথম একাদশে থাকা নির্ভর জ‍্যোতিষের হাতে, ভারতীয় দল নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ‍্য

এক সর্ব ভারতীয় সংবাদসংস্থার রিপোর্টে বলা হয়ে, দলের ফুটবলারদের যাবতীয় তথ্য জ্যোতিষীর কাছে পাঠিয়েছেন স্টিম‍্যাচ। যা করা যায় না।

ফুটবলারদের পারফরম্যান্স নয়, ভারতীয় দলে প্রথম একাদশে সুযোগ নির্ভর করছে জ‍্যোতিষীর ওপর। হ‍‍্যাঁ ঠিকই শুনছেন, ভারতীয় ফুটবল দলে সুযোগ পাওয়া নির্ভর করে জ‍্যোতিষের দেখা ভাগ‍্যের ওপর। কোচ ইগর স্টিম‍্যাচ ফুটবলারদের ঠিকুজি-কুষ্ঠি দিয়ে দেন এক জ্যোতিষীকে। তিনি বলে দেন, কোন ম্যাচে কোন ফুটবলারের ভাগ্য সুপ্রসন্ন। তাঁকেই প্রথম একাদশে রাখেন স্টিম‍্যাচ। আসন্ন এশিয়ান গেমসের আগে এমনটাই বিস্ফোরক অভিযোগ উঠল ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিম‍্যাচের বিরুদ্ধে। একটি রিপোর্ট অনুসারে জ্যোতিষীর পরামর্শ মেনে দল গঠন করেন ইগর স্টিম‍্যাচ। যা নিয়ে শোরগোল ভারতীয় ফুটবল মহলে।

এক সর্ব ভারতীয় সংবাদসংস্থার রিপোর্টে বলা হয়ে, দলের ফুটবলারদের যাবতীয় তথ্য জ্যোতিষীর কাছে পাঠিয়েছেন স্টিম‍্যাচ। যা করা যায় না। গোটা বিষয়টি ঘটে ২০২২ সালে এশিয়া কাপের যোগ্যতা অর্জন পর্বে। এই রিপোর্ট প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে ভারতীয় ফুটবল মহলে। খবর অনুযায়ী ইগর স্টিম‍্যাচের সঙ্গে দিল্লিতে থাকা জ্যোতিষী ভুপেশ শর্মার চ্যাট ফাঁস হয়েছে। যেখানে জানা যাচ্ছে, আফগানিস্থান ম্যাচের ৪৮ ঘণ্টা আগে সম্ভাব্য প্রথম একাদশের নাম জ্যোতিষীর কাছে পাঠিয়ে দিয়েছেন ইগর। সেখানে ইগর লেখেন,”১১ জুন রাত সাড়ে ৮টা থেকে ম্যাচ শুরু। সেই খেলার জন্য ফুটবলারদের তালিকা পাঠালাম। এখানে সব তথ্য রয়েছে।” যে তালিকার কথা স্টিম‍্যাচ বলেছেন সেটি আসলে ভারতের প্রথম একাদশ। এর উত্তরে জ‍্যোতিষী ভুপেশ উত্তর দেন। ভুপেশ কারও নামের পাশে লেখেন, “ভাল, কারও নামের পাশে, অতিরিক্ত আত্মবিশ্বাস না দেখালে ভাল খেলবে, কারও পাশে লেখা, ভাল দিন, তবে খুব আগ্রাসী হয়ে যাবে।” ১১ জুন ম্যাচ শুরুর একঘণ্টা আগে যখন দল ঘোষণা হচ্ছিল, সেই সময় দু’জন ফুটবলার বাদ পড়েন। জ্যোতিষীর মতে সেই দিন তাঁদের ভাগ্য ভাল ছিল না বলে দলে জায়গা হয়নি সেই দুই ফুটবলারের।

জানা যাচ্ছে, এই ঘটনা এক বারের ঘটনা নয়, একাধিক বার ঘটেছে। গত বছর মে-জুন মাসে স্টিম‍্যাচ এবং জ্যোতিষীর মধ্যে ১০০-র বেশি বার্তা আদানপ্রদান হয়েছে বলে জানা গিয়েছে। শুধু প্রথম একাদশ নয়, স্টিম‍্যাচ জ্যোতিষীর পরামর্শ মেনে ম্যাচের মাঝে খেলোয়াড় পরিবর্তন করতেন বলেও জানা গিয়েছে। এছাড়া ফুটবলারদের জন্ম তারিখ, সময়, স্থান জানিয়ে দিতেন জ্যোতিষীকে।সূত্রের খবর, কলকাতায় ৮ থেকে ১৪ জুন পর্যন্ত এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্ব ছিল। সেই সময় প্রতিটি ম্যাচের দু’দিন আগে আলোচনা করতেন স্টিম‍্যাচ এবং ভুপেশ। সেই সময় প্রথম একাদশ থেকে ফুটবলারদের সুস্থ হয়ে ওঠার সময়, সব কিছু নিয়েই আলোচনা হত তাঁদের।

আরও পড়ুন:পাকিস্তানের বিরুদ্ধে বড় জয় পেয়ে কী বললেন ভারত অধিনায়ক?

 

 

 

 

 

Previous articleEZCC-তেই এবছর পদ্মের দুর্গাপুজো, উদ্বোধনে কে?
Next articleকেন্দ্রের আর্জি খারিজ, সুপ্রিম নির্দেশে সাংবিধানিক বেঞ্চে রাষ্ট্রদ্রোহ আইন সংক্রান্ত মামলা