পছন্দের ফুটবলার না পাওয়ায় এশিয়ান গেমসে যেতে বেঁকে বসেছেন বিদ্রোহী স্তিমাচ

অনেক বার পছন্দের ফুটবলারের জন্য আবেদন করেছিলেন স্তিমাচ।

বার বার আবেদন করেও পছন্দের ফুটবলারদের পাননি কোচ ইগর স্তিমাচ। ফলে এশিয়ান গেমসে ভারতের দ্বিতীয় সারির ফুটবল দল যাচ্ছে। এই পরিস্থিতিতে আরও বিদ্রোহী ভারতীয় ফুটবল দলের কোচ।সব ঠিকঠাক থাকলে স্তিমাচ এশিয়ান গেমসে দলের সঙ্গে যাবেন না। পছন্দের ফুটবলার না পাওয়াতেই এই সিদ্ধান্ত ভারতীয় কোচের।১৯ সেপ্টেম্বর থেকে চিনের হ্যাংঝৌতে শুরু হচ্ছে এশিয়ান গেমস। অন্য দিকে ২১ সেপ্টেম্বর থেকে শুরু আইএসএল। তাই ক্লাবগুলি ফুটবলার ছাড়তে চায়নি। অনেক বার পছন্দের ফুটবলারের জন্য আবেদন করেছিলেন স্তিমাচ। ক্লাবের মালিকদের অনুরোধ করেছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবেও। কিন্তু তাতে কান দেয়নি ক্লাবগুলি। ফলে দ্বিতীয় সারির দল পাঠাতে হচ্ছে এশিয়ান গেমসে।

এশিয়ান গেমসের নিয়ম অনুযায়ী প্রতিটি দেশকে অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের নিয়ে দল গড়তে হবে। একমাত্র তিন জন সিনিয়র ফুটবলারকে রাখা যাবে। ভারতীয় দলে খেলা অনেক ফুটবলারের বয়স ২৩ বছরের কম। স্তিমাচ প্রথমে ঠিক করেছিলেন, সিনিয়র হিসাবে সুনীল ছেত্রী, সন্দেশ জিঙ্ঘন ও গুরপ্রীত সিংহ সান্ধুকে পাঠাবেন। কিন্তু তাঁদেরও ক্লাব ছাড়ছে না। তার ফলে বিরক্ত স্তিমাচ নিজেই যেতে চাইছেন না।

এর মধ্যেই স্তিমাচকে ঘিরে শুরু হয়েছে জ্যোতিষী বিতর্ক। তিনি নাকি ভারতীয় দল নির্বাচনের আগে জ্যোতিষীর সঙ্গে দেখা করেন। জ্যোতিষীর পরামর্শ মেনে দল বাছেন। সেই জ্যোতিষীকে নাকি প্রতি মাসে ১০ থেকে ১২ লক্ষ টাকা বেতনও দেওয়া হয়। এই ঘটনায় বিরক্ত স্তিমাচ। সমাজমাধ্যমে ভারতীয় কোচ লিখেছেন, ‘‘এক জন সৎ যোদ্ধা, যিনি ভারতীয় ফুটবলের উন্নতি চান, তাঁকে এখন লক্ষ্যে পরিণত করা হয়েছে।’’ সরাসরি চ্যালেঞ্জ করে স্তিমাচ লিখেছেন, ‘‘সময় এসেছে দেখার যে, এই দেশে আদৌ কারা এবং কতটা ফুটবলের প্রতি যত্নশীল। কোনও বিষয়ে মন্তব্য করার জন্য দ্বিতীয় বার ভাবনাচিন্তা করে নিলে ভাল হয়।’’

 

 

Previous articleসংসদের বিশেষ অধিবেশনের আগে সর্বদল বৈঠকের ডাক! কেন্দ্রের সিদ্ধান্তে ক্ষুব্ধ বিরোধীরা
Next article‘এবি ঝুকেগা নেহি’! সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হ্যাশট্যাগ, পুষ্পা স্টাইলে অভিষেকের পাশে অনুরাগীরা