এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হবে ভারত-পাক? র.ণকৌশল সাজাচ্ছে শ্রীলঙ্কা 

এই মুহূর্তে এশিয়া কাপের পয়েন্ট তালিকায় এখন সবার উপর ভারত। দুই ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৪। দ্বিতীয় স্থানে শ্রীলঙ্কা। তৃতীয় স্থানে পাকিস্তান।

৪১ রানে লঙ্কানদের পরাজিত করে ২০২৩ সালের এশিয়া কাপের ফাইনালে নিজেদের জায়গা পাকা করেছে টিম ইন্ডিয়া। কিন্তু প্রশ্ন একটা প্রতিপক্ষ কে হবে? সুপার সানডে- তে চির প্রতিদ্বন্দ্বীর লড়াই নাকি ২০১১ এর ক্রিকেট বিশ্বকাপের ফাইনালের স্মৃতি ফিরবে? উত্তর জানতে আর মাত্র ২৪ ঘণ্টার অপেক্ষা।

ব্যাক টু ব্যাক জয়ে আপতিত স্বস্তিতে নীল জার্সির মালিকরা। কিন্তু রবিবারে ভারতের বিরুদ্ধে নিজেদের হারের প্রতিশোধ মরিয়া শ্রীলঙ্কা এবং পাকিস্তান দুই দলই। আগামিকাল শ্রীলঙ্কা বনাম পাকিস্তানের খেলাই যেন সেমিফাইনাল। ভারতের একটা ম্যাচ খেলা বাকি, প্রতিপক্ষ বাংলাদেশ। যদিও সেই ম্যাচের ফল এই টুর্নামেন্টে প্রভাব ফেলবে না। এই মুহূর্তে এশিয়া কাপের পয়েন্ট তালিকায় এখন সবার উপর ভারত। দুই ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৪। দ্বিতীয় স্থানে শ্রীলঙ্কা। তৃতীয় স্থানে পাকিস্তান। দু’দলের দু’ম্যাচ খেলে পয়েন্ট ২। কিন্তু নেট রান রেটে আবার এগিয়ে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার যে দল জিতবে সরাসরি ফাইনালে পৌঁছে যাবে। আর যদি ম্যাচ ভেস্তে যায় তা হলে নেট রান রেট ভাল থাকায় শ্রীলঙ্কা ফাইনালে উঠবে। ভারতের কাছে ২২৮ রানের বিশাল হারে পাকিস্তানের নেট রান রেটে ধাক্কা লেগেছে। সব থেকে খারাপ রান রেট তাদের। তাই শ্রীলঙ্কার বিরুদ্ধে পাকিস্তানের জেতা ছাড়া অন্য কোনও উপায় নেই।

Previous articleমেসিকে ছাড়াই আর্জেন্টিনা ৩-০ গোলে নাস্তানাবুদ করল বলিভিয়াকে
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে