ইতিহাস গড়ে সার্বিয়ায় ফিরেই জনপ্লাবন ও আবেগে ভাসলেন জোকোভিচ

কুয়াশাচ্ছন্ন পাহাড়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়েছিল কোবির হেলিকপ্টার।মাত্র ৪১ বছর বয়সে সেই দুর্ঘটনায় মারা গিয়েছিলেন কোবি।

জোকোভিচের গ্র্যান্ড স্ল্যামের সংখ্যা ২৩। ইউএস ওপেনের ফাইনাল খেলতে নেমেছিলেন জুতোয় ২৩ নম্বর লিখে।আর মেদভেদেভকে ফাইনালে উড়িয়ে দিয়ে জোকোভিচ পরলেন ২৪ লেখা একটি টিশার্ট।যার সামনে নিজের এবং প্রয়াত বন্ধু বাস্কেটবল খেলোয়াড় কোবি ব্রায়ান্টের ছবি।আসলে আমেরিকার বাস্কেটবল খেলোয়াড় পরতেন ২৪ নম্বর জার্সি। আমেরিকার মাটিতে গ্র্যান্ড স্ল্যাম জেতার পর তাই জোকোভিচ স্মরণ করলেন তাঁর বন্ধুকে।মাত্র তিন-বছর আগে দুর্ঘটনায় পড়েছিল বন্ধুর হেলিকপ্টার। কুয়াশাচ্ছন্ন পাহাড়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়েছিল কোবির হেলিকপ্টার।মাত্র ৪১ বছর বয়সে সেই দুর্ঘটনায় মারা গিয়েছিলেন কোবি।

ইউএস ওপেনে জয়ের পর নোভাক জোকোভিচ তাঁর নিজের শহর বেলগ্রেডে ফিরতেই, উষ্ণ অভ্যর্থনায় ভাসলেন।যা ফের আবেগে আচ্ছন্ন হয়ে পড়েন তিনি।৩৬ বছরের সার্বিয়ান তারকাকে বেলগ্রেডের সিটি হলের সামনে হাজার হাজার ভক্ত স্বাগত জানাতে উপস্থিত ছিলেন।সেই মঞ্চে উপস্থিত ছিলেন ফিবা বিশ্বকাপে রৌপ্য পদক জয়ী সার্বিয়ার জাতীয় বাস্কেটবল দলের সদস্যরাও। জোকোভিচকে একটি বড় পর্দায় দেখা যাচ্ছিল।জনপ্লাবন দেখে জোকোভিচ হতবাক হয়ে পড়েছিলেন। হাজার হাজার মানুষের এমন অফুরান ভালোবাসা দেখে নিজেকে আর সামলাতে পারেননি জোকোভিচ। সিটি হলের বারান্দায় দাঁড়িয়ে তিনি হাউহাউ করে কেঁদে ফেলেন। এই কান্না আনন্দের, ভালো লাগার, ভালোবাসার। তাদের প্রিয় জোকোভিচের চোখে জল দেখে উপস্থিত সকলেই আরও বেশি আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। তাঁকে সামলানোর চেষ্টা করেন সার্বিয়ার বাস্কেটবল দলের সদস্যরা।

প্রসঙ্গত, জোকোভিচ ইউএস ওপেন চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস লিখেছেন। তিনি তাঁর ক্যারিয়ারের ২৪তম গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গল জিতে রেকর্ড করেন। এই মুহূর্তে পুরুষদের মধ্যে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লামের মালিক জোকার। এই নিয়ে চতুর্থ বার ইউএস ওপেন জিতলেন জোকোভিচ। হার্ড কোর্টে এটি তাঁর ১৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়। ১০ বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন তিনি। এ ছাড়াও ঘাসের কোর্টে উইম্বলডন জিতেছেন সাত বার। লাল সুরকির কোর্টে ফরাসি ওপেন জিতেছেন তিন বার।স্বাভাবিকভাবেই প্রিয় তারকার এই সাফল্যে গর্বিত তার ভক্তরাও, এমন মূহুর্তে আবেগে ভাসলেন।

 

 

 

 

Previous articleযোগীরাজ্যে জুভেনাইল হোম যেন নির্যা.তনের আঁতুড়ঘর, ভ.য়ঙ্কর ভিডিও ভাইরাল
Next articleস্কুলে যাওয়ার পথে বি.পত্তি! মুজফফরপুরে উল্টে গেল নৌকা, সহযোগিতার আশ্বাস নীতীশের