স্কুলে যাওয়ার পথে বি.পত্তি! মুজফফরপুরে উল্টে গেল নৌকা, সহযোগিতার আশ্বাস নীতীশের

২০ জন শিশুকে উদ্ধার করা সম্ভব হলেও, বাকিদের কোনও খোঁজ মেলেনি। তাঁদের খোঁজে জোরকদমে তল্লাশি শুরু হয়েছে।

নৌকায় চেপে স্কুলে যাওয়ার পথেই চরম দুর্ঘটনা। বিহারের (Bihar) মুজফ্ফরপুরের (Muzaffarpur) বাগমতী নদীতে আচমকাই ডুবে গেল নৌকা (Boat Capsized)। বৃহস্পতিবার সকালে এই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে ওই নৌকায় করে ৩৪ জন পড়ুয়া স্কুলে যাচ্ছিল। তখনই আচমকা নৌকা উল্টে বাঁধে বিপত্তি। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, শিশুদের নিয়ে বাগমতী নদী পারাপার করছিল নৌকাটি। মাঝনদীতে আসতেই সেটি উল্টে যায়। দুর্ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। তবে এদিন দুর্ঘটনার পর স্কুল পড়ুয়া শিশুদের বাঁচাতে ছুটে আসেন স্থানীয়রা। তাঁদের সহযোগিতায় ২০ জন শিশুকে উদ্ধার করা সম্ভব হলেও, বাকিদের কোনও খোঁজ মেলেনি। তাঁদের খোঁজে জোরকদমে তল্লাশি শুরু হয়েছে।

তবে এদিন নৌকাডুবির খবর পেয়ে ঘাটের ধারে ভিড় জমান স্থানীয়রা। তাঁরা জানিয়েছেন, এই এলাকায় দীর্ঘদিন ধরে ব্রিজ তৈরির দাবি জানালেও লাভের লাভ কিছুই হয়নি। এই বিষয়ে প্রশাসনের কোনও হেলদোল নেই বলেও অভিযোগ তাঁদের। ঘটনাক্রমে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বৃহস্পতিবার রয়েছেন মুজফ্ফরপুর জেলাতেই। এই জেলায় একটি ক্যানসার হাসপাতালের উদ্বোধন করবেন তিনি। আর মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। ঘটনার খবর পেয়ে মুজফফরপুরের জেলা প্রশাসনকে সররকম সহযোগিতার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)।

ইতিমধ্যে জোরকদমে উদ্ধারকাজ চালাচ্ছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (SDRF)। পুলিশ জানিয়েছে, ডুবুরি নিয়ে এসে তল্লাশি চালানো হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার নদীর জলের তোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন নৌকাটির মাঝি। যার জেরে মাঝনদীতেই উল্টে যায় স্কুলপড়ুয়া বোঝাই নৌকাটি।

 

 

 

 

 

 

Previous articleইতিহাস গড়ে সার্বিয়ায় ফিরেই জনপ্লাবন ও আবেগে ভাসলেন জোকোভিচ
Next articleহাওড়া ডিভিশনে বাতিল একাধিক ট্রেন! চরম দু.র্ভোগে পড়তে পারেন নিত্যযাত্রীরা