গিরিরাজকে চিঠি ডেরেকের, ৩ অক্টোবর দেখা করতে চান মমতা-অভিষেক

১০০ দিনের কাজে প্রাপ্য টাকা আদায়ে বড় পরিসরে আন্দোলনের ডাক দিয়েছে তৃণমূল। এরইমাঝে টাকা আদায়ে কেন্দ্রীয় পঞ্চায়েতমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে প্রতিনিধি দল। আগামী ৩ অক্টোবর সাক্ষাৎ চেয়ে কেন্দ্রীয় পঞ্চায়েত মন্ত্রী গিরিরাজ সিংকে চিঠি লিখলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন।

শনিবার পঞ্চায়েত মন্ত্রীকে উদ্দেশ্য করে তৃণমূল সাংসদ ডেরেক লেখেন, “মহাত্মা গান্ধী ন্যাশনাল রুরাল এমপ্লয়মেন্ট গ্যারান্টি অ্যাক্টের আওতাধীন ১০০ দিনের কাজের টাকায় বাংলায় বঞ্চিত। এই বঞ্চনা দীর্ঘদিন ধরে চলে আসছে। সুবিধা পাচ্ছেন না গ্রামীণ আবাস যোজনার উপভোক্তারাও। আপনার নিশ্চয়ই মনে আছে গত ৫ এপ্রিল কৃষি ভবনে আমাদের সাংসদদের প্রতিনিধিদল গিয়েছিল। তবে কথা বলার সুযোগ পাইনি।” চিঠিতে জানানো হয়েছে, আগামী ৩ অক্টোবর মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, ১০০ দিনের কাজ সহ একাধিক ক্ষেত্রে কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে ইতিমধ্যেই কেন্দ্রের দ্বারস্থ হয়েছে তৃণমূল। গত ৫ এপ্রিল কেন্দ্রীয় পঞ্চায়েত মন্ত্রীর দফতরে গেলেও দেখা হয়নি গিরিরাজ সিংয়ের সঙ্গে। এরপর ২১ জুলাইয়ের মঞ্চ থেকেই ‘দিল্লি চলো’র ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২ অক্টোবর গান্ধী জয়ন্তীতে দিল্লি যাচ্ছেন তাঁরা। ইতিমধ্যেই ৫০ হাজার কর্মী, সমর্থকের থাকার ব্যবস্থা করতে রাজধানীর রামলীলা ময়দান চেয়ে চিঠি পাঠানো হয়েছে দিল্লি পুলিশকে। এরইমাঝে কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি লিখলেন ডেরেক। জানা গিয়েছে, প্রতিনিধি দলে থাকবেন তৃণমূলের সাংসদ, বিধায়ক, গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের নির্বাচিত সদস্যরা।

Previous articleইডেনে বিশ্বকাপের টিকিট নিয়ে সমস্যা মেটাতে আসরে CAB : সূত্র
Next articleখালি.স্তানিদের নিয়ে ক.ড়া বার্তার জের! ভারতের সঙ্গে বাণিজ্য চুক্তি স্থগিত করল কানাডা