জমি বিক্রির নামে কোটি টাকার প্র.তারণা!পুলিশি নি.ষ্ক্রিয়তার অভিযোগে কড়া পদক্ষেপ হাইকোর্টের

জমি বিক্রির নামে এক ব্যক্তিকে কোটি টাকা প্রতারণার অভিযোগ। পুলিশে অভিযোগ জানিয়েও কোনও সুরাহা হয়নি।এই ঘটনায় হাওড়া গ্রামীণ পুলিশের ডেপুটি সুপারের (ডিএসপি) নেতৃত্বে তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।জানা গিয়েছে, কলকাতা লাগোয়া কোনও একটি জায়গায় কারখানা তৈরি করতে চেয়েছিলেন বেলেঘাটার হেমচন্দ্র নস্কর রোডের বাসিন্দা রাজেন্দ্রকুমার সারাওগি। তিনি দুধ ব্যবসায়ী।

বিলাশ মিল্ক ফার্মের মালিক রাজেন্দ্র উলুবেড়িয়া অঞ্চলে একটি ইউনিট খুলতে চেয়েছিলেন। আর সেটা করতে গিয়েই প্রতারণা চক্রের খপ্পরে পড়ে যান তিনি। রাজেন্দ্রর অভিযোগ, মিঠুন দত্ত নামে এক পরিচিত ঠিকাদার মারফত ওই চক্রের লোকজনের সঙ্গে তাঁর পরিচয় হয়। তাঁরা চার ব্যক্তিকে জমির মালিক সাজিয়ে তাঁর কাছে নিয়ে আসে। রাজেন্দ্রর সঙ্গে তাদের মোট চারটি চুক্তিপত্র স্বাক্ষরিত হয়। যে জন্য তাঁর কাছ থেকে অগ্রিম এক কোটি টাকা নেওয়া হয় বলে অভিযোগ। কিন্তু পরে জানা যায়, ওই চুক্তিপত্রগুলি ভুয়ো। এরপরই পুলিশে লিখিত অভিযোগ জানান রাজেন্দ্র।

ওই চার্জশিটে সন্তুষ্ট হতে না পেরে নিম্ন আদালতে আবেদন জানালেও তা খারিজ হয়ে যায়। সুবিচারের আশায় এরপর হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বেলেঘাটার হেম চন্দ্র নস্কর রোডের বাসিন্দা রাজেন্দ্র কুমার সারাওগি।মামলার শুনানিতে যাবতীয় বৃত্তান্ত শোনার পর বিচারপতি জয় সেনগুপ্ত এক নির্দেশে জানিয়েছেন, যে প্রক্রিয়ায় তদন্ত চলেছে, তা সঠিক নয়। একই সঙ্গে স্থানীয় থানার পরিবর্তে হাওড়ার (গ্রামীণ) পুলিশ সুপারের নেতৃত্বে নতুন করে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

 

 

 

 

 

Previous articleরহমানের শো ঘিরে চূড়ান্ত বিশৃঙ্খ.লা! আয়োজক সংস্থার বিরুদ্ধে দায়ের অভিযোগ
Next articleফের রক্তাক্ত মণিপুর, শীর্ষ আদালতে অস্ত্র উদ্ধারের রিপোর্ট পেশ সরকারের