উদয়পুরের দর্জি হ.ত্যার প্রসঙ্গ টেনে চিতোরগড়ে গেহলটকে নি.শানা মোদির

গেহলট আর সচিনের মধ্যে দীর্ঘদিন ধরেই দ্বন্দ্ব লেগেই আছে। তিন বছর আগে সেই দ্বন্দ্ব একেবারে চরমে পৌঁছেছিল। এবার সেই দ্বন্দ্বকে ভোটের মুখে সামনে আনলেন মোদি। 

রাজস্থানের চিতোরগড়ে নির্বাচনী সভায় কংগ্রেসকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার তিনি রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের উদ্দেশে তোপ দাগেন। কংগ্রেস নেতা সচিন পাইলটের সঙ্গে অশোক গেহলটের দ্বন্দ্ব প্রসঙ্গ টেনে মোদি বলেন, মুখ্যমন্ত্রী তাঁর পরাজয় স্বীকার করে নিয়েছেন। মুখ্যমন্ত্রী তাঁর আসন সুরক্ষিত রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন আর কংগ্রেস তাঁর আসন ছিনিয়ে নেওয়ার জন্য চেষ্টা চালাচ্ছে। গেহলট আর সচিনের মধ্যে দীর্ঘদিন ধরেই দ্বন্দ্ব লেগেই আছে। তিন বছর আগে সেই দ্বন্দ্ব একেবারে চরমে পৌঁছেছিল। এবার সেই দ্বন্দ্বকে ভোটের মুখে সামনে আনলেন মোদি।

গতবছর রাজস্থানের উদয়পুরে দরজির মুণ্ডচ্ছেদের ঘটনায় উত্তেজনা ছড়িয়েছিল গোটা দেশে।সেই প্রসঙ্গে কংগ্রেসকে কটাক্ষ করে তিনি বলেন, উদয়পুরে যা ঘটেছে তা কল্পনাতেও ছিল না কারও। মানুষ কাপড় সেলাইয়ের অজুহাতে ভয়হীনভাবে দরজির গলা কেটে নিয়েছিল। এমন ঘটনাকেও কংগ্রেস ভোটব্যাঙ্ক হিসেবে দেখেছিল। গত মাসে জয়পুরে একটি অনুষ্ঠানে যোগ দিয়েও উদয়পুরের দরজি হত্যার প্রসঙ্গ টেনে মোদি বলেছিলেন, সেই রাজ্যে কী করে লগ্নি আসবে, যেখানে এমন ভয়ংকর হত্যাকাণ্ড ঘটে চলে।

তিনি আরও বলেন, কংগ্রেস শাসিত রাজস্থান দুষ্কৃতীদের স্বর্গরাজ্য হয়ে উঠছে। কংগ্রেস এই রাজস্থানকে লুঠ করার জন্য চেষ্টার কসুর করেনি।রাজস্থানের পরিচয় ছিল আতিথেয়তা, লোকসংগীত, সাহসিকতায়, এখানকার হেরিটেজে। কিন্তু গত পাঁচ বছরে রাজস্থানের বিশ্বাসযোগ্যতাকেই নষ্ট করে দিয়েছে কংগ্রেস সরকার। অশোক গেহলট ভালোই জানেন সরকার পড়ে যাওয়ার কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। এখন তিনি বলছেন বিজেপি সরকার হওয়ার পরেও যেন তাঁর স্কিমগুলো বন্ধ না হয়ে যায়।

তাঁর কথায়, মুখ্যমন্ত্রী অশোক গেহলট নিজের চেয়ার বাঁচাতে ব্যস্ত, বাকিরা তাঁকে সরানোর জন্য লেগে রয়েছে। এমন একটি দলের শাসনে রাজ্যের আমজনতা কখনই ভালো থাকতে পারে না বলেই মত প্রধানমন্ত্রীর।

 

 

 

 

Previous articleকো.ভিডের প্র.কোপ থেকে বাঁচাতে বিশেষ অবদান! চিকিৎসাশাস্ত্রে জোড়া নোবেল ক্যাটালিন-ওয়েইসম্যানের  
Next articleকেঁপে উঠল উত্তরবঙ্গের একাধিক জেলা! রিখটার স্কেলে মাত্রা ৫.২