উৎসবের মরশুমেই ধনধান্য কারিগরদের সম্বর্ধনা দেবে রাজ্য

(লম্বায় ৫১০ ফুট ও চওড়ায় ২১০ ফুট ৬ তলা এই অডিটোরিয়াম তৈরি করার কাজ ছিল বেশ কঠিন। সেই কারণে মুখ্যমন্ত্রী কারিগরদের বিশেষভাবে সংবর্ধিত করার নির্দেশ দিয়েছিলেন)

পয়লা বৈশাখে শঙ্খের আদলে তৈরি রাজ্যবাসীকে অভিনব ধনধান্য অডিটোরিয়াম উপহার দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আলিপুরের গুরুত্বপূর্ণ এই অডিটোরিয়াম সরকারি বেসরকারি অনুষ্ঠান ছাড়াও প্রতিদিন বহু মানুষ আসেন শুধুমাত্র দেখার জন্য।

লম্বায় ৫১০ ফুট ও চওড়ায় ২১০ ফুট ৬ তলা এই অডিটোরিয়াম তৈরি করার কাজ ছিল বেশ কঠিন। সেই কারণে মুখ্যমন্ত্রী কারিগরদের বিশেষভাবে সংবর্ধিত করার নির্দেশ দিয়েছিলেন। উৎসবের মরশুমে আগামী নভেম্বরের মাঝামাঝি প্রায় আড়াইশো জন কারিগর এবং ইঞ্জিনিয়ারদের সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করতে চলেছে নবান্ন। ধনধান্য অডিটোরিয়ামেই এই অনুষ্ঠানের আয়োজন করা হবে। অডিটোরিয়ামটি তৈরি করার দায়িত্বে থাকা পূর্ত দফতর এই অনুষ্ঠানটির আয়োজন করতে চলেছে। বর্তমানে দেখভালের দায়িত্বে রয়েছে হিডকো।

উল্লেখ্য, নতুন অডিটোরিয়ামটি তৈরির কাজ শুরু হয়েছিল ২০১৮ সালে। রয়েছে দু’হাজার আসনের একটি অডিটোরিয়াম। এছাড়াও ৫৪০ সিটের আরও একটি সভাগৃহ রয়েছে। পাশাপাশি ৩০০ মানুষ বসতে পারবেন এমন একটি স্ট্রিট থিয়েটারও রয়েছে। এছাড়া ব্যাঙ্কোয়েট, ফুড পার্ক সহ আধুনিক পরিকাঠামো আছে। এটির নীচে রয়েছে ভূগর্ভস্থ দু’তলা কার পার্কিং। যেখানে ২৫০টি গাড়ি একসঙ্গে রাখা যাবে। একটি তোরণও তৈরি করা হয়েছে। প্রায় সাড়ে ছ’হাজার মেট্রিক টন স্টিল ব্যবহার করে গড়ে তোলা হয়েছে ছ’তলা বাড়িটি। বাড়িটির উপরের অংশটি একেবারে শঙ্খের মতন দেখতে এবং এর আলোকসজ্জার জন্য বিদেশি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

 

 

 

Previous articleরেড রোড কার্নিভালের রাতে পরিবহণ ব্যবস্থায় জোর রাজ্যের
Next articleদশমীর দিন পাগল কুকুরের তা.ণ্ডব, জ.খম কমপক্ষে ৪০