জ্যোতিপ্রিয়র খারাপ হলে BJP-র বিরুদ্ধে FIR: ইডির হা.নায় গ.র্জে উঠলেন মমতা

দুর্গাপুজোর পেরোতে না পেরেতেই বিজেপির এজেন্সিরাজ বৃহস্পতিবার সকাল থেকে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের দুটি বাড়িতেই তল্লাশি চলছে। আর এই ঘটনার মধ্যেই বিজেপি তথা কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে গর্জে উঠলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। কালীঘাটে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল সুপ্রিমো বললেন, জ্যোতিপ্রিয়র হাই ব্লাড সুগার। এই হেনস্থার ফলে তাঁর যদি খারাপ কিছু হয়, তাহলে বিজেপির বিরুদ্ধে এফআইআর করবে তৃণমূল। ইডির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে। মমতা (Mamata Bandopadhyay) সাফ কথা, নোংরা রাজনীতির খেলায় নেমেছে গেরুয়া শিবির। তারা প্যাথলজিকাল লায়ার। বিজেপি যদি মনে করে, এভাবে তৃণমূলের (TMC) মুখ বন্ধ করা যাবে তাহলে ভুল ভেবেছে।

পুজোর আগে মন্ত্রী রথীন ঘোষ ও ফিরহাদ হাকিমের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিজেপি যদি মনে করে এভাবে সবার মুখ বন্ধ করা যাবে, তাহলে এটা নোংরা খেলা। বিজেপি প্যাথলজিক্যাল লায়ার। সুপ্রিম কোর্টও বলেছে, কোনও তথ্য প্রমাণ ছাড়া হেনস্থা করা যাবে না। প্রতিদিন কোন না কোন মন্ত্রী বাড়িতে রেড করেছে। এই বিষয় নিয়েও এই দিন গর্জে ওঠেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, ফিরহাদ হাকিমের স্ত্রী তাঁকে জানিয়েছেন, বাড়ির চিনি, ঘি, তেলের কৌটো উল্টে তল্লাশি চালিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী অফিসাররা। এমনকী বাড়ির মহিলাদের আলমারিতে থাকা শাড়ি-সালোয়ার কামিজের ছবিও নাকি তুলে নিয়ে গিয়েছে।

এরপরেই বিস্ফোরক অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, নাম বলাতে গোপনাঙ্গে অত্যাচার চালায় কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি! মমতার কথায়, ববি র বউ আমাকে বলছিল চিনি তেল দিয়ে ডাব্বা উল্টে দিচ্ছে শাড়ি জামা পরে ছবি তুলছে।

কেন বিজেপির চোর-ডাকাতদের বাড়িতে ইডি-সিবিআই তল্লাশি করে না? প্রশ্ন তোলেন তৃণমূল সুপ্রিমো। এরপর এই নাম না করে নরেন্দ্র মোদিকে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। বলেন, কোনও কোনও বিজেপি নেতা দেশের বাইরে গিয়ে দেখায় তাঁদের সবাই ভালবাসে। বলে, “সবকা সাথ, সবকা বিকাশ।” অথচ সবার সর্বনাশ করে।

মুখ্যমন্ত্রী জানান, জেলায় জেলায় নেতা-মন্ত্রীরা কার্নিভালে ব্যস্ত। আর তখন জ্যোতিপ্রিয়র বাড়িতে হানা দিয়েছে।

কটাক্ষ করে তৃণমূল সভানেত্রী বলেন, “আগে বলতো মমতা ব্যানার্জি পুজো করতে দেয় না। যখন আমরা প্রচেষ্টা করে দুর্গাপুজোর ইউনেস্কোর সম্মান নিয়ে এসেছি, তখন এখানে আসছে বিজেপি নেতারা। এসে বলছে, অসুর তৃণমূল ওকে বধ করো।” মমতা বলেন রাজনৈতিকভাবে এঁটে উঠতে না পেরে এই প্রতিহিংসার রাজনীতিতে মেতেছে গেরুয়া শিবির। এদিনই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ছেলের বাড়িতে হানা দিয়েছে কেন্দ্রীয় এজেন্সি। সেই নিয়েও সরব মমতা। তিনি বলেন, রাজস্থানে নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর ছেলের বাড়িতে রেড করছে। এটা রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কি!

আরও পড়ুন: রাজ্যের তাবড় শিল্পপতিদের নিয়ে বিজয়া সম্মেলনী করবেন মুখ্যমন্ত্রী

মমতা অভিযোগ করেন উৎসবের মধ্যেও এজেন্সির ব্যবস্থা বন্ধ হয়নি। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্ম সাল ১৯৮৭-তে। আর তাঁর কাছে ১৯৮১-৮২ নথি চাইছে! তার জন্মের আগের নথি সে কী করে পাবে!

মুখ্যমন্ত্রী জানান জ্যোতিপ্রিয় মল্লিকের হাই ব্লাড সুগার রয়েছে। তাঁর খারাপ কিছু হয়ে গেলে বিজেপির বিরুদ্ধে এফআইআর করবে তৃণমূল। এই প্রসঙ্গে মমতা জানান, এর আগে সুলতান আহমেদ, প্রসূন মুখোপাধ্যায়ের স্ত্রী সবাই এভাবেই মারা গিয়েছেন- অভিযোগ মমতার। মোদি সরকারকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, “রাজ্য সরকারের কাজে এবং মন্ত্রীদের বিষয় না গলাবেন না। আপনার মন্ত্রিসভার লোকেদের নিয়ে ভাবুন। এভাবে দেশ চলতে পারে না। আমি দশ বছর বয়েস থেকে রাজনীতি করছি। এই পরিস্থিতি আগে কোনদিন দেখিনি!”

Previous articleভোটমুখী মরুরাজ্যে সক্রিয় ইডি! গেহলট পুত্রকে তলব, নিন্দা মমতার
Next articleইতিহাস গড়লেন দীপান্বিতা! বসলেন লোকাল ট্রেনের চালকের আসনে