ভোটমুখী মরুরাজ্যে সক্রিয় ইডি! গেহলট পুত্রকে তলব, নিন্দা মমতার

ভোটের মুখে চেনা অঙ্কে ফের রাজ্যে রাজ্যে সক্রিয় কেন্দ্রীয় এজেন্সি। নির্বাচনের ঠিক আগে এবার বিদেশী মুদ্রা আইন লঙ্ঘন মামলায় তলব করা হলো রাজস্থানের মুখ্যমন্ত্রীর পুত্রকে। কংগ্রেসি মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ছেলে বৈভবকে শুক্রবার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জয়পুরের ইডি অফিসে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। ভোটের ঠিক আগে কেন্দ্রীয় এজেন্সির এই অতিতৎপরতায় স্বাভাবিকভাবেই জাতীয় রাজনীতিতে জল্পনা শুরু হয়েছে। এই ঘটনাকে পুরোপুরি রাজনৈতিক প্রতিহিংসা বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, গেহলট পুত্রকে তলব করা হয়েছে, রাজস্থান ভিত্তিক হসপিটালিটি গ্রুপ ট্রাইটন হোটেলস অ্যান্ড রিসর্ট প্রাইভেট লিমিটেড ইডির সাম্প্রতিক অভিযানের ভিত্তিতে। ওই প্রতিষ্ঠানের মালিক ভার্ধা এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেডের পরিচালক এবং প্রবর্তক শিব শঙ্কর শর্মা, রতন কান্ত শর্মা এবং অন্যান্যদের জিজ্ঞাসাবাদের পর তলব করা হয়েছে গেহলট পুত্রকে। তবে শুধু গেহলট পুত্রকে তলব নয়, প্রদেশ কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং ডোটাসারার বাড়িতে তল্লাশি শুরু করেছে ইডি। তাদের আর একটি দল গিয়েছে নির্দল বিধায়ক ওমপ্রকাশ হুদলার বাড়িতে। তবে ভোটের মুখে বিজেপিকে সুবিধা পাইয়ে দিতে এজেন্সির এই অতি তৎপরতার তীব্র নিন্দা করেছে বিরোধী শিবির। তবে এই তল্লাশি অভিযান ও পুত্রকে তলব পুরোপুরি রাজনৈতিক প্রতিহিংসা বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। পাশাপাশি বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

মুখ্যমন্ত্রী গেহলট এক্স হ্যান্ডেলে এপ্রসঙ্গে বলেছেন, বুধবার আমার সরকার মহিলাদের জন্য নানা সুযোগ সুবিধার কথা ঘোষণা করেছে। আর পরদিনই রাজ্য কংগ্রেস সভাপতির বাড়িতে ইডি হানা দিয়েছে, ডেকে পাঠিয়েছে আমার পুত্রকে। পাশাপাশি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজস্থানে নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর ছেলেকে তলব ও কংগ্রেস নেতাদের বাড়িতে তল্লাশি চালাচ্ছে ইডি। বিজেপি এভাবে মুখ বন্ধ করতে পারবে না। যদি তোমাদের ক্ষমতা থাকে তাহলে রাজনৈতিকভাবে অশোক গেহলটের মোকাবেলা করো। তিনি আমাদের দলের নন। কিন্তু এভাবে তাঁকে হেনস্থা করা হচ্ছে কেন?

উল্লেখ্য, রাজস্থানে গেহলট সরকারের বিরুদ্ধে বিজেপির নির্বাচনী ইস্যু দুর্নীতি ও আইনশৃঙ্খলার অবনতি। যদিও উন্নয়নমূলক প্রকল্পে রাজস্থান কংগ্রেসের প্রশংসা করে গিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজ্যের ভালো কাজগুলিকে উপেক্ষা করতে পারছে না পদ্ম শিবিরও। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর নিজে জানিয়েছিলেন বিজেপি ক্ষমতায় এলে যে ভালো প্রকল্পগুলি চালু হয়েছে তা জারি রাখা হবে। এই অবস্থায় দুর্নীতি একমাত্র লড়াইয়ের অস্ত্র বিজেপির হাতে। রাজস্থানে প্রচারে এসে দুর্নীতি ও আইন-শৃঙ্খলা ইস্যুতে গেহলট সরকারকে নিশানা করেন নরেন্দ্র মোদি। এরপর ভোটের প্রচারের মধ্যে মুখ্যমন্ত্রীর পুত্রকে ইডির তলব নয়া মাত্রা পেয়েছে।

Previous articleএসএসকেএমে উ.ত্তেজনা! হাসপাতালের মর্গ থেকে উধাও বিচারাধীন ব.ন্দির দেহ
Next articleজ্যোতিপ্রিয়র খারাপ হলে BJP-র বিরুদ্ধে FIR: ইডির হা.নায় গ.র্জে উঠলেন মমতা