বিজেপির প্রতিহিং.সামূলক রাজনীতিতে গ্রে.ফতার হতে পারেন কেজরিওয়াল! আশ.ঙ্কা AAP-র

প্রতিহিংসামূলক রাজনীতির আগ্রাসনে গ্রেফতার করা হতে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal)। মঙ্গলবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই বিস্ফোরক অভিযোগ করলেন আম আদমি পার্টির (AAP) নেত্রী অতিশি। তাঁর দাবি, সরকার ও দলের কাছে খবর আছে, কেজরিওয়াল ইডি দফতরে গেলেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে গ্রেফতার করবে।

আগামী বছর লোকসভা নির্বাচনের আগে পাঁচরাজ্যের বিধানসভা নির্বাচন। তার আগে ফের আবগারি দুর্নীতি মামলা নিয়ে তৎপর ED। ২ নভেম্বর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই আবগারি দুর্নীতি মামলায় জেলে রয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এবং রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং। মোদির বিরুদ্ধে সরব হওয়াতেই আপ-কে ধ্বংস করার চেষ্টা করা হচ্ছে- অভিযোগ আপ নেতৃত্বের।

এর আগেও দিল্লির মুখ্যমন্ত্রীকে দফতরে ডেকে আবগারি কেলেঙ্কারি নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এই মামলায় মণীশ সিসোদিয়ার জামিনের আবেদন খারিজ সুপ্রিম কোর্ট। এরপরই তলব করা হয় কেজরিওয়ালকে। দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ, তিনি দিল্লির আবগারি দুর্নীতির বিষয়ে ওয়াকিবহাল ছিলেন। যদিও বৃহস্পতিবার কেজরিওয়াল ইডি দফতরে যাবেন কি না সে বিষয়ে কিছু জানাননি অতিশি। তাঁর দাবি, অরবিন্দ কেজরিওয়ালকে ভয় পান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কারণ, দিল্লি বিধানসভা নির্বাচন এবং এমসিডি নির্বাচনে বিজেপিকে পরাস্ত করেছে আম আদমি পার্টি।

আরও পড়ুন: কু.রুচিকর মন্তব্যের জের! শুভেন্দুকে আইনি নোটিশ কাকলির

সোমবার রাতে অরবিন্দ কেজরিওয়ালকে সমন পাঠানোর পরে এদিন সকালে পাঞ্জাবের আপ বিধায়ক কুলবন্ত সিংয়ের বাড়িতেও তল্লাশি অভিযানে ইডি। আবগারি দুর্নীতি মামলাতেই এই তল্লাশি অভিযান। অতিশির অভিযোগ, যাঁরা বিজেপির বিরুদ্ধে কথা বলেন, তাঁদেরই টার্গেট করা হচ্ছে। “এরপরে ওরা ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে টার্গেট করবে। তারপর তেজস্বী যাদবকে টার্গেট করবে, কারণ ওরা বিহারে জোট ভাঙতে পারেনি। তারপর কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন।”

“তৃণমূল, শিবসেনা সহ ইন্ডিয়া জোটের সব দলকে সিবিআই-ইডি দিয়ে ভয় দেখানোর চেষ্টা হচ্ছে” বলে মন্তব্য করেন শিবসেনা (উদ্ধব গোষ্ঠী) সাংসদ সঞ্জয় রাউতও।

Previous article২ নভেম্বর সংসদে যাব, ওদের অভিযোগ দুরমুশ করব: ঝাঁঝালো আক্র.মণ মহুয়ার
Next articleইডেনে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নেমে রেকর্ড গড়লেন শাহিন