এবার আফ্রিদির নি.শানায় পাক অধিনায়ক বাবর আজম

তিনি আরও বলেন, বাবর আজম একার হাতে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে এই আত্মবিশ্বাস কিন্তু এখনও দেখাতে পারেনি।

পাকিস্তান ক্রিকেটে অন্ধকার ক্রমে গাঢ় হচ্ছে। একে তো বিশ্বকাপে পাকিস্তানের খারাপ পারফরম্যান্স, তার উপর পাক অধিনায়ক বাবর আজমের পেছনে সবাই যেন আদা-জল খেয়ে লেগেছেন।প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি স্পষ্ট জানিয়ে দিলেন, বাবর আজম বড় ব্যাটসম্যান ঠিকই তবে পাক অধিনায়ক মোটেও বিরাট কোহলি বা লোকেশ রাহুলের মতো ম্যাচ উইনার নন।
আফ্রিদির যুক্তি, বাবর আজমের রান পাওয়া এক ব্যাপার। আর বাবর আজম রান করে পাকিস্তানকে ম্যাচ জেতাচ্ছে অন্য ব্যাপার। দুটো বিষয় সম্পূর্ণ আলাদা। বিরাট কোহলি, লোকেশ রাহুল রান করে, দলের জয়ে অবদান রাখে। এখানেই বাবর আজমের সঙ্গে বিরাট বা রাহুলের পার্থক্য।

বাবর আজম আইসিসি ক্রমতালিকায় সবার উপরে। একসময়ে কোহলির সঙ্গে বাবরের তুলনা টানা হতো।অথচ চলতি বিশ্বকাপে বাবর আজম তীব্র সমালোচিত। তবুও পাক মুলুক থেকে কেউ কেউ বলছেন, বাবর আমাদের সম্পদ। বাবারকে ছেড়ে দিন আপনারা।শাহিদ আফ্রিদির বক্তব্য,সবাই বলে বাবর আজম বড় প্লেয়ার। শীর্ষ স্থানে পৌঁছনো এক ব্যাপার। কিন্তু জায়গা ধরে রাখা কঠিন। বাবর আজম নিজের অবস্থান ধরে রেখেছে ঠিকই। তবে আমি ব্যক্তিগত ভাবে দেখতে চাই বাবর আজম পাকিস্তানকে ম্যাচ জেতাচ্ছে।

তিনি আরও বলেন, বাবর আজম একার হাতে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে এই আত্মবিশ্বাস কিন্তু এখনও দেখাতে পারেনি। ৫০-৬০ রান করার ক্ষমতা আছে ওর। কিন্তু ও পাকিস্তানকে ম্যাচ জেতাবে এই আশ্বাস এখনও জোগাতে পারেনি।

Previous articleবকেয়া ফেরানোর দাবিতে বৃহত্তর আন্দোলনের হুঙ্কার! ১৬ তারিখ ইনডোরে বৈঠকের ডাক মমতার
Next articleরকেটের গতিতে উত্থান! বাকিবুরের আরও সম্পত্তির হদিশ পেল ইডি