দিদিকে SMS করলে ১ মিনিটে উত্তর আসে: BGBS-এ মুখ্যমন্ত্রীর প্রশংসায় সৌরভ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন সফরে জানা গিয়েছিল ক্রিকেটার সৌরভের শিল্পপতি সৌরভ হয়ে ওঠার কথা। মঙ্গলবার বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন ‘বাংলার দাদা’ সৌরভ গঙ্গোপাধ্যায়। অনুষ্ঠান মঞ্চে বক্তব্য রাখতে উঠে তিনি জানালেন, “দিদির অনেক দায়িত্ব, ভীষণ ব্যস্ত থাকেন, প্রবল চাপে থাকেন। তবে আমি সত্যি বলছি। এত ব্যস্ততার মাঝেও ওনাকে মেসেজ করলে এক মিনিটের মধ্যেই তার উত্তর আসবেই।”

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে বক্তব্য রাখতে উঠতে মঙ্গলবার সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “দিদিকে ধন্যবাদ আমাকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ করার জন্য। এখানে যারা বসে আছেন তাঁরা শুধু নিজেরাই সফল নন, যুব সমাজের জীবন গড়ে দিয়েছেন। আজকের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বাংলার জন্য। এই অনুষ্ঠানের শুরুর আগে আমি দিদিকে জিজ্ঞেস করেছিলাম কে কে আসছেন, উনি সকলের নাম বললেন।” একইসঙ্গে সৌরভ বলেন, “আমি এই রাজ্যে জন্মেছি বড় হয়েছি। এই রাজ্যের সঙ্গে আমি ওতপ্রোতভাবে মিশে আছি।” এর সঙ্গেই সৌরভ যোগ করেন, “আপনারা জানেন আমি খেলার সঙ্গে জড়িয়ে। সেভাবে শিল্পপতি আমি নই, তবে আমার সামর্থ্য অনুযায়ী আমি বিনিয়োগ করছি। এখানে বসে থাকা বাকিদের তুলনায় সেটা খুবই সামান্য।” এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে সৌরভ বলেন, “দীর্ঘ দিন ধরে আমি মমতা দিদিকে চিনি। ওনার সঙ্গে আমার ব্যক্তিগত যোগাযোগ রয়েছে। অনেক দায়িত্ব, ভীষণ ব্যস্ত থাকেন, প্রবল চাপে থাকেন। তবে সত্যি বলছি ওনাকে মেসেজ করলে আপনি ১ মিনিটের মধ্যে উত্তর পাবেন। উনি কাজ ফেলে রাখেন না। উনি কোনও কাজে দেরি করছেন এটা ভাবাই যায় না। অনেক ছোট ছোট বিষয় গুরুত্ব দিয়ে খেয়াল রাখেন দিদি।” এর পাশাপাশি বাংলার চিকিৎসা ক্ষেত্রে বিনিয়োগ করছেন বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেবী শেট্টি। তাঁকে ধন্যবাদ জানিয়ে সৌরভ বলেন, “উনি এখানে চিকিৎসাক্ষেত্রে বিনিয়োগ করছেন। এর জন্য ওনাকে অসংখ্য ধন্যবাদ। ওনার সঙ্গে আমার অভিজ্ঞতা ভাষায় ব্যক্ত করার নয়।”

উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে স্পেনে শিল্প সফরে যোগ দিয়ে বাংলার দাদা প্রকাশ্যে এনেছিলেন ক্রিকেটার থেকে তাঁর শিল্পপতি হয়ে ওঠার কথা। জানিয়েছিলেন, মেদিনীপুরের শালবনীতে তাঁর ইস্পাত কারখানা গড়ে তোলার কথা। সেই সফরে রাজ্যে ইস্পাত কারখানা গড়তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী প্রশংসা করেন তিনি। এবং জানান ইতিমধ্যেই বিহারের পাটনা ও বাংলার দুর্গাপুরে ২ টি কারখানা চালু হয়েছে। তৃতীয়টি হবে মেদিনীপুরে। একইসঙ্গে সৌরভ বলেন, “আমার কাছে নতুন প্রজন্ম, যুব সম্প্রদায় খুবই গুরুত্বপূর্ণ। ওদের জন্যই বিনিয়োগ দরকার, বড় শিল্প বাংলায় আসা দরকার।”

Previous articleবাংলায় আরও ২০ হাজার কোটি বিনিয়োগের ঘোষণা, BGBS-এ ‘অ.গ্নিকন্যা’ মমতার ভূয়সী প্রশংসা মুকেশ আম্বানির
Next articleবাংলায় বিনিয়োগে আগ্রহী রাশিয়ার! পুতিনের দেশ থেকে প্রতিনিধি দল রাজ্যে