বাংলায় আরও ২০ হাজার কোটি বিনিয়োগের ঘোষণা, BGBS-এ ‘অ.গ্নিকন্যা’ মমতার ভূয়সী প্রশংসা মুকেশ আম্বানির

BGBS-এর শুরুতেই বাংলার ঝুলিতে বিরাট অঙ্কের বিনিয়োগের আশ্বাস। আর সেই আশ্বাস দিলেন রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani)। মঙ্গলবার, নিউটাউনের বিশ্ব বঙ্গ কনভেনশন সেন্টারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banejee) সামনে দাঁড়িয়েই মুকেশ জানান, বাংলায় ইতিমধ্যে ৪৫ কোটি হাজার টাকা বিনিয়োগ করেছে তাঁর কোম্পানি। আগামী ৩ বছরে আরও ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবেন বলে জানান মুকেশ আম্বানি।

রিলায়েন্স (Reliance) গোষ্ঠীর কর্ণাধার জানান, তিনি ২০১৯-এ শেষ BGBS-এ আসেন। কিন্তু এবার এসে তিনি মুগ্ধ। গত চার বছরে বাংলার প্রভূত উন্নতি হয়েছে। মুকেশ আম্বানির (Mukesh Ambani) কথা, এটা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো মুখ্যমন্ত্রী থাকার ফলে। মমতাকে অগ্নিকন্যা বলে সম্বোধন করে মুকেশ বলেন, তাঁর নেতৃত্বেই বাংলা এগিয়ে যাচ্ছে। বাংলায় ১১ শতাংশ জিডিপি বৃদ্ধি পেয়েছে। যেটা দেশের ডিজিপি গ্রোথের থেকে বেশি।

আগামী কয়েক বছরের মধ্যেই বাংলা ট্রিলিয়ন ডলার ইকোনমিতে প্রবেশ করবে বলে আশা রিলায়েন্সের কর্ণধারের। রিল্যায়েন্স আগামী দিনে বাংলায় কী কী কর্মসূচি করবে এদিন জানান মুকেশ। বাংলার উন্নয়নে কোনও ত্রুটি রাখবে না রিলায়েন্স গোষ্ঠী- আশ্বাস কর্ণধারের। বাংলার ঘরে ঘরে পৌঁছে যাবে জিও ফাইবার-স্মার্ট ফোন।

কালীঘাট মন্দির সংস্কারের দায়িত্ব নেবেন বলেও ঘোষণা করেন মুকেশ। আগামী ২ বছরে বাংলায় জিওর ১২০০ রিটেল শপ হবে। ভারতের সমস্ত প্রান্তে বিশ্ব বাংলার হস্তশিল্পের কাজ প্রসারের কাজ করবে রিলায়েন্স।

 

এরপরেই সহযোদ্ধা শিল্পপতি বাংলায় আসার জন্য আহ্বান জানান মুকেশ আম্বানি। তিনি বলেন, বাংলায় আসুন। বিনিয়োগ করুন। এই উন্নয়নের জোয়ারে নিজেদের সামিল করুন। প্রথমদিনই আম্বানির বিনিয়োগের ঘোষণা নিঃসন্দেহে আশাব্যঞ্জক। BGBS-এ বিপুল বিনিয়োগ হবে আশা করাই যায়।

Previous articleবিশ্বকাপ হারের পর ভারতীয় ড্রেসিংরুমে গিয়েছিলেন প্রধানমন্ত্রী, কী বললেন রোহিত-বিরাটদের?
Next articleদিদিকে SMS করলে ১ মিনিটে উত্তর আসে: BGBS-এ মুখ্যমন্ত্রীর প্রশংসায় সৌরভ