ন্যাশনাল হেরাল্ড মামলায় ৭৫২ কোটি টাকার সম্পত্তি বা.জেয়াপ্ত ED-র, চা.পে কংগ্রেস

নির্বাচন এলেই বিরোধী দলের নেতৃত্বের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে হেনস্থা করে গেরুয়া শিবির- এই অভিযোগ দীর্ঘদিনের। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে ২৩-এর শেষ লগ্নে পাঁচ রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। তার মধ্যে রাজস্থান ও তেলঙ্গানায় বিজেপি-কংগ্রেসের (BJP-Congress) হাড্ডাহাড্ডি লড়াই। এই পরিস্থিতিতে ন্যাশনাল হেরাল্ড মামলায় পদক্ষেপ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কংগ্রেসের নিয়ন্ত্রণাধীন দুই সংস্থা ইয়ং ইন্ডিয়ান এবং অ্যাসোসিয়েট জার্নাল লিমিটেডের ৭৫২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ED।

এই সংস্থা দুটিই কংগ্রেস (Congress) নিয়ন্ত্রিত। ইয়ং ইন্ডিয়ানের ডিরেক্টর সোনিয়া ও রাহুল গান্ধী। অ্যাসোসিয়েট জার্নাল লিমিটেডের সঙ্গেও গান্ধী পরিবারের সরাসরি যোগাযোগ রয়েছে। এই পরিস্থিতিতে মামলা চলাকালীন বিপুল অংকের সম্পত্তি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইয়ং ইন্ডিয়ানের ৯০ কোটি ও AJL-এর ৬৬১.৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

বাজেয়াপ্ত করা হয়েছে সম্পত্তির মধ্যে রয়েছে-
দিল্লির হেরাল্ড হাউস
মুম্বইয়ের হেরাল্ড হাউস
লখনউয়ের নেহরু ভবন

মঙ্গলবার ইডির তরফে এক্স হ্যান্ডেলে বাজেয়াপ্ত করার খবর জানানো হয়। এর আগে এই মামলায় সোনিয়া-রাহুলকে একাধিকবার তলব করে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তল্লাশি চালানো হয়েছে ন্যাশনাল হেরাল্ডের দফতরেও। তবে কংগ্রেসের (Congress) কোনও শীর্ষ নেতৃত্বকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি।

দুই রাজ্যের ভোটে আগেই কেন্দ্রীয় এজেন্সির এই পদক্ষেপ রাজনৈতিক ষড়যন্ত্র বলেই অভিযোগ কংগ্রেসের। কেন্দ্রের বিজেপি সরকারের নির্দেশেই এই পদক্ষেপ বলে অভিযোগ। কংগ্রেসের আইনজীবী নেতা অভিষেক মনু সিংভি এক্স হ্যান্ডেলে লেখেন, আসন্ন পাঁচ রাজ্যের নির্বাচনে হার থেকে নজর ঘোরানোর জন্যই ইডির এই পদক্ষেপ।

Previous articleবি.ভ্রান্তিকর বিজ্ঞাপন বন্ধ না করলে ১ কোটি টাকা জ.রিমানা! পতঞ্জলিকে স.তর্ক করল শীর্ষ আদালত
Next articleকাতারে কাছে ৩-০ গোলে হারল ভারত