মানা হয়নি পদ্ধতি! রাজভবনের আ.পত্তিতে হাই কোর্টে সরকারি আইনজীবী নিয়োগ নিয়ে ধোঁ.য়াশা 

নবান্ন সূত্রে খবর, দেবাশিস এখন পিপি ইনচার্জ হিসাবে কাজ সামলাবেন। গত ৭ নভেম্বর রাজ্য সরকার বিজ্ঞপ্তি দিয়ে জানায়, শাশ্বতগোপাল মুখোপাধ্যায়ের জায়গায় রাজ্যের নতুন পিপি পদের দায়িত্ব সামলাবেন আইনজীবী দেবাশিস রায়।

পাবলিক প্রসিকিউটর (Public Prosecutor) নিয়োগের পদ্ধতি ঠিকমতো মানা হয়নি বলে অভিযোগ। আর সেকারণেই কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) পিপি পদে নিয়োগের বিজ্ঞপ্তি এখনই কার্যকর নয় বলে সাফ জানাল রাজভবন (Rajbhawan)। রাজভবন সূত্রে খবর, পিপি নিয়োগের জন্য তিনটি নাম দিতে হয়। সে ক্ষেত্রে রাজ্য এক জনের নাম পাঠিয়েছিল বলে অভিযোগ। আর তারপরই এমন সিদ্ধান্ত। আর রাজভবনের এই সিদ্ধান্তের ফলে পিপি নিয়োগ নিয়ে তৈরি হল জটিলতা। ফলে আপাতত পিপি দেবাশিস রায়ের (Debashis Roy) নিয়োগ নিয়ে অনিশ্চয়তা তৈরি হল।

নবান্ন সূত্রে খবর, দেবাশিস এখন পিপি ইনচার্জ হিসাবে কাজ সামলাবেন। গত ৭ নভেম্বর রাজ্য সরকার বিজ্ঞপ্তি দিয়ে জানায়, শাশ্বতগোপাল মুখোপাধ্যায়ের জায়গায় রাজ্যের নতুন পিপি পদের দায়িত্ব সামলাবেন আইনজীবী দেবাশিস রায়। প্রায় সাড়ে ছ’বছর আইন বিভাগের গুরুত্বপূর্ণ ওই পদে ছিলেন শাশ্বত। ২০১৭ সালে শাশ্বতকে পিপি পদে নিয়োগ করেছিল রাজ্য সরকার। সেই থেকে টানা ওই পদে ছিলেন তিনি। পাশাপাশি রাজ্যের সাম্প্রতিক কালের অনেক গুরুত্বপূর্ণ মামলায় তিনি রয়েছেন।

 

 

 

 

Previous articleআমডাঙার তৃণমূল প্রধান খু.নে গ্রে.ফতার আরও ১
Next articleবাথরুমে হা.র্ট অ্যা.টাক! প্র.য়াত বলিউড পরিচালক রাজকুমার কোহলি