AIIMS হাসপাতালের নিয়োগ দুর্নী.তি: দুই BJP বিধায়ককে তলব সিআইডির!

বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার কন্যা মৈত্রী দানা কল্যাণী এইমস হাসপাতালে গ্রুপ-D পদে চাকরি করেন। বিধায়ক প্রভা.ব খাটিয়ে এই চাকরি পাইয়ে দিয়েছেন বলে অভিযোগ।

কল্যাণী এইমস হাসপাতালের (AIIMS Hodpital, Kalyani) নিয়োগ দুর্নীতির তদন্তে এবার দুই বিজেপি নেতাকে (BJP leader) তলব করল CID। এর আগেও বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা (Niladri Shekhar Dana) ও চাকদার বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষকে (Bankim Ghosh) জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল। তবে এবার নথি সমেত হাজিরা দিতে বলা হয়েছে। কয়েকদিন আগেই ধর্মতলার মঞ্চ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে হুঙ্কার দিয়েছেন। তিনদিন যেতে না যেতেই তাঁর দলেরই দুই বিধায়ককে হাসপাতালে নিয়োগ দুর্নীতির অভিযোগে ডেকে পাঠাল রাজ্য গোয়েন্দা শাখা।

CID এর তলবে কিছুটা হলেও অস্বস্তিতে বিজেপি (BJP)। এর আগে তাঁরা সিআইডিকে (CID) এড়িয়ে গেছেন। অথচ রাজ্যের নেতা মন্ত্রীদের বাড়িতে বা অফিসে কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা গেলে তাঁরা সহযোগিতা করেছেন। সেখানে বিজেপি নেতারা কী করবেন সেটাই দেখার। আগামী ৪ ডিসেম্বর ভবানীভবনে দুপুর ১২ টায় দুই বিধায়ককে ডাকা হয়েছে। বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার কন্যা মৈত্রী দানা কল্যাণী এইমস হাসপাতালে গ্রুপ-D পদে চাকরি করেন। বিধায়ক প্রভাব খাটিয়ে এই চাকরি পাইয়ে দিয়েছেন বলে অভিযোগ। অন্যদিকে চাকদার বিধায়ক বঙ্কিম ঘোষের বিরুদ্ধে অভিযোগ, তিনিও নিজের ছেলের বউকে প্রভাব খাটিয়ে চাকরি পাইয়ে দিয়েছেন। এই অভিযোগের তদন্তে বঙ্কিম ঘোষের বাড়িতেও গিয়েছিলেন সিআইডির অফিসাররা।

Previous articleনির্বাচনের ফল ঘোষণার আগেই ফের উ.ত্তপ্ত ছত্তিশগড়! মা.ওবাদী হা.নায় আ.হত ২ CRPF জওয়ান
Next articleলক্ষ্য বিজেপি শূন্য উত্তর-পূর্ব, অসমে বৈঠকে তৃণমূল-সহ ১৫ বিরোধী দল