সংস্কারের কাজ চলাকালীন বি.পত্তি! ব্যান্ডেল-কাটোয়া শাখায় লাইনচ্যুত মালগাড়ি, না.কাল নিত্যযাত্রীরা

রেল সূত্রে খবর, এদিন  ব্যান্ডেল থেকে আপ মাল গাড়িতে বোল্ডার আনা হচ্ছিল। রংপাড়ার কাছে মালগাড়িটি এলে পেছনের দিকে কামরার চাকা লাইনচ্যুত হয়ে যায়।

স্টেশন সংস্কারের কাজ চলাকালীন আচমকাই বিপত্তি। যার জেরে বেলাইন (Derailed) মালগাড়ি (Goods Train)। ব্যান্ডেল-কাটোয়া (Bandel Katwa) শাখার কালনার রংপাড়ার কাছে আচমকা এই দুর্ঘটনায় ব্যাহত ট্রেন চলাচল। স্থানীয় সূত্রে খবর, এদিন স্টেশন সংস্কারের কাজ চলাকালীন রংপাড়ার কাছে মালগাড়ির পেছনের বগির চাকা বেলাইন হয়ে যায়। দুর্ঘটনার জেরে  আপ ও ডাউন শাখায় ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে অন্য লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা চালাচ্ছে রেল প্রশাসন। শবিবার ভোর পাঁচটা নাগাদ এই দুর্ঘটনা ঘটে বলে দাবি এলাকাবাসীদের।

তবে এদিনের দুর্ঘটনা প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, শনিবার ভোর সাড়ে ৫টার সময় কাটোয়াগামী একটি মালগাড়ির চাকা রেল লাইন থেকে পড়ে যায়। তার ফলে ২ ঘণ্টা আপ এবং ডাউন শাখায় ট্রেন চলাচল বন্ধ ছিল। সকাল সাড়ে ৭টা থেকে অবশ্য ট্রেন চলাচল আবার শুরু হয়েছে। এখন ট্রেন চলাচল স্বাভাবিক বলেই জানাচ্ছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক।

 

রেল সূত্রে খবর, এদিন  ব্যান্ডেল থেকে আপ মাল গাড়িতে বোল্ডার আনা হচ্ছিল। রংপাড়ার কাছে মালগাড়িটি এলে পেছনের দিকে কামরার চাকা লাইনচ্যুত হয়ে যায়। বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। স্থানীয় বাসিন্দারা প্রথমে ছুটে আসেন। খবর দেওয়া হয় রেল কর্মীদের। পরে দীর্ঘক্ষণের চেষ্টায় পরিস্থিতি আয়ত্তে আনেন রেলকর্মীরা। উল্লেখ্য, দুদিন আগেই হাওড়ায় ঢোকার মুখে লাইনচ্যুত হয় লোকাল ট্রেন।  টিকিয়াপাড়ায় লাইন থেকে ছিটকে যায় ডাউন বাগনান লোকালের বগি।

 

 

 

Previous articleঅন্যের ‘দৃষ্টি’ ফেরাতে শ্ম.শানে শ্ম.শানে ঘুরে চলেন শ্রীরামপুরের সীদাম!
Next articleধ.র্নামঞ্চে মাথা মু.ড়িয়ে প্রতিবাদ SLST চাকরিপ্রার্থীদের! “নাটকীয় কাণ্ড” তীব্র ক.টাক্ষ সৌগতর