গড়িয়া-বিমানবন্দর মেট্রোর কাজ চলাকালীন রাস্তায় ধ*স, বাড়ছে আত*ঙ্ক

মেট্রোর কাজ নিয়ে আতঙ্কের রাত কাটিয়েছে বৌবাজার। এবার গড়িয়া-বিমানবন্দর মেট্রোর (Garia Airport Metro Station) স্টেশন তৈরির কাজে ধসের (landslide) জেরে আতঙ্ক ছড়ালো কৈখালির কাছে ভিআইপি রোডে (VIP Road)। একটি কিন্ডারগার্ডেন স্কুল ও একটি আবাসনের সামনের ফুটপাথে ধস নামার ঘটনায় ফের প্রশ্নের মুখে মেট্রোরেলের (Metro Railway)নিরাপত্তা। ফিরছে বৌবাজারের আতঙ্কের স্মৃতি।

গড়িয়া-বিমানবন্দর মেট্রোরেলের কাজ ইতিমধ্যেই জোর কদমে চলছে। বেশ কয়েকটি জায়গায় শুরু হয়েছে স্টেশন তৈরির কাজ। এই পুরো রুটটিই ফ্লাইওভারের। নভেম্বরের শেষে এই রুট পরিদর্শনে এসেছিলেন মেট্রোরেলের জেনারেল ম্যানেজার (General Manager) পি উদয়কুমার রেড্ডি। তখন তিনি কৈখালিতে ভিআইপি রোড মেট্রো স্টেশন ও চিনার পার্ক মেট্রো স্টেশনের কাজও পরিদর্শন করেন। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার নির্দেশও দেন তিনি। তবে তারপরেই কৈখালির স্টেশন সংলগ্ন ফুটপাথের পাশে নিকাশি নালা তৈরির কাজের সময় ধস নামে। জানা যায় নির্মীয়মাণ মেট্রো স্টেশনের পিছনেই একটি আবাসন ও একটি কিন্ডারগার্ডেন স্কুল রয়েছে। মেট্রোর কাজের জন্য ইতিমধ্যে সেই এলাকায় ফুটপাথ ব্যবহার করা ভীষণই সমস্যাজনক হয়েছে। কিন্তু এবার ধস নামায় রীতিমত আতঙ্কের মধ্যে পড়েছেন বাসিন্দারা। তাঁদের দাবি, এর আগেও পিলার বসানো বা অন্যান্য কাজের সময় কেঁপে উঠেছে আবাসনগুলি। এবার ছোটদের স্কুলের সামনে ধস নামায় খুদে পড়ুয়াদের নিরাপত্তা নিয়েও চিন্তায় তাঁরা। মেট্রো কর্তৃপক্ষের দ্বায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা।

যদিও মেট্রো কর্তৃপক্ষ দাবি করছেন জলা জমি ভরাট করে তৈরি হওয়া ভিআইপি রোডে নিকাশি নালার কাজ চলার জন্য ধস নেমেছে। পুরোনো নিকাশি নালার জল ঢুকে পড়ায় বিপত্তি হয়েছে। এর আগেও এই এলাকায় মাটি সরে যাওয়া সংক্রান্ত সমস্যার কথাও মেনে নিচ্ছে আধিকারিকরা। এলাকায় মাটির চরিত্র বিভিন্ন এলাকায় বিভিন্ন রকম বলে দাবি তাঁদের। তবে পরিস্থিতি অনুকূল না জেনেও এভাবে দ্রুত কাজ শেষ করায় বিপদের আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা।

Previous articleশ্রীসান্থের সঙ্গে ঝা.মেলার মাঝেই বিরাট বি.তর্ক নিয়ে মুখ খুললেন গম্ভীর
Next articleউধাও ১৫ কুইন্ট্যাল চাল! অ.ভিযোগ পেয়েই রেশন ডিস্ট্রিবিউটরের বিরুদ্ধে ক.ড়া পদক্ষেপ খাদ্য দফতরের