উধাও ১৫ কুইন্ট্যাল চাল! অ.ভিযোগ পেয়েই রেশন ডিস্ট্রিবিউটরের বিরুদ্ধে ক.ড়া পদক্ষেপ খাদ্য দফতরের

ডিস্ট্রিবিউটরের (Distributor) বিরুদ্ধে রেশনের (Ration) চাল (Rice) পাচারের অভিযোগ। আর তা সামনে আসতেই নড়েচড়ে বসল প্রশাসন। অভিযোগ পেতেই ওই ডিস্ট্রিবিউটরকে সাসপেন্ড (Suspend) এবং শোকজ (Show cause) করেছে জেলা খাদ্য দফতর। পাশাপাশি জেলাশাসকের নির্দেশে ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে খবর। শনিবার দক্ষিণ ২৪ পরগণার কাকদ্বীপে রেশনের ১৫ হাজার কুইন্ট্যাল চাল পাচারের অভিযোগ ওঠে এক ডিস্ট্রিবিউটরের বিরুদ্ধে। ঘটনার পর থেকেই পলাতক অভিযুক্ত ডিস্ট্রিবিউটর অমিত কুমার ভকত। তার খোঁজে ইতিমধ্যে শুরু হয়েছে তল্লাশি।

জেলাশাসক সুমিত গুপ্তার অভিযোগ, রেশনের ১৫ হাজার কুইন্ট্যাল চাল ১০০ জন রেশন ডিলারকে ডিস্ট্রিবিউটার করার কথা ছিল। অভিযুক্ত ডিস্ট্রিবিউটর ওই চাল সরবরাহ করেননি। উল্টে তা পাচার করে দিয়েছে। জেলাশাসক আরও জানান, ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে কঠোরতম শাস্তির ব্যবস্থা করা হবে। এছাড়া অভিযুক্ত ডিস্ট্রিবিউটরের বিরুদ্ধে এফআইআর রুজু করতে চলেছে পুলিশ।

তবে শুধু দক্ষিণ ২৪ পরগণার কাকদ্বীপ নয়, এদিন হাওড়ার ডোমজুড়েও ফের রেশনের আটায় পোকা কিলবিল করতে দেখা যায়। ঘটনাকে কেন্দ্র করে শনিবার সকালে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। গ্রাহকদের অভিযোগ, শনিবার রেশনে মেয়াদ উত্তীর্ণ আটা বিলি করা হয়। প্যাকেট খুলতেই দেখা যায়, পোকা কিলবিল করছে। গ্রাহকরা জানিয়েছেন রেশন ডিলার সরকারের থেকে সদ্য পাওয়া আটা চড়া দামে বাজারে বিক্রি করে তাঁদের মেয়াদ উত্তীর্ণ আটা দিচ্ছে। যদিও অভিযোগ সামনে আসতেই ওই রেশন ডিলারের বিরুদ্ধে কড়া পদক্ষেপের কথা জানিয়েছে প্রশাসন।

 

 

 

 

Previous articleগড়িয়া-বিমানবন্দর মেট্রোর কাজ চলাকালীন রাস্তায় ধ*স, বাড়ছে আত*ঙ্ক
Next articleSLST ধ.র্নামঞ্চে কুণাল! শুনলেন অভিযোগ, কথা শিক্ষামন্ত্রীর সঙ্গেও