AAP আপত্তিতে পদ ছাড়লেন দিল্লি কংগ্রেস সভাপতি অরবিন্দর লাভলি

আপ-এর নীতির সঙ্গে সমঝোতা না হওয়ায় নির্বাচনে জোট করায় নারাজ ছিল দিল্লি কংগ্রেস

দলে থেকেও দলের কর্মীদের স্বার্থ রক্ষা করতে পারছিলেন না। এভাবেই ক্ষোভ জানিয়ে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের কাছে ইস্তফা পত্র পাঠালেন দিল্লি প্রদেশ কংগ্রেস সভাপতি অরবিন্দর সিং লাভলি। তবে তিনি অন্য কোনও দলেই যোগ দেবেন না সেটাও স্পষ্ট করে দিলেন তিনি। নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর গ্রেফতারি নিয়ে জেরবার আপ-এর সঙ্গে সংঘাতে কংগ্রেসের অন্দরে ভাঙন, ফের স্পষ্ট করছে লোকসভা আসন সমঝোতা নিয়ে কংগ্রেস ছোট দলগুলির সঙ্গে সময়োপযোগী সিদ্ধান্ত নিতেই সক্ষম হয়নি।

দিল্লি প্রদেশ কংগ্রেস সভাপতি অরবিন্দর সিং লাভলি নিজের ইস্তফাপত্রে লিখেছেন, যেহেতু তিনি দলীয় কর্মীদের স্বার্থরক্ষা করতে পারছেন না, তাই এই পদে থাকার প্রয়োজনও অনুভব করছেন না। এমনকি চিঠিতে কানহাইয়া কুমারকে প্রার্থী করা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি। দিল্লি উত্তর পূর্ব কেন্দ্র থেকে কানহাইয়ার প্রার্থী হওয়া প্রথম থেকেই স্থানীয় কংগ্রেস নেতারা মেনে নিতে পারেননি। লাভলির চিঠিতে সরাসরি কানহাইয়ার আম আদমি পার্টিকে সমর্থন করার জন্য সমালোচনা করেন।

তবে কংগ্রেসের পদ ছাড়লেও কংগ্রেস তিনি ছাড়ছেন না সেকথাও সাংবাদিক সম্মেলন থেকে জানিয়ে দেন তিনি। কংগ্রেসের এক নেতা তাঁকে বিজেপির প্রার্থী পদের দাবিদার বলে জানালে তিনি তার প্রতিবাদ করেন। মূলত আপ-এর নীতির সঙ্গে সমঝোতা না হওয়ায় নির্বাচনে জোট করায় নারাজ ছিল দিল্লি কংগ্রেস। সেই পরিস্থিতিতে দিল্লি থেকে কানহাইয়া প্রার্থী হয়ে আপ-এর মুখ্যমন্ত্রীর সমর্থনে কথা বলার পরই প্রতিবাদে সরব হয় দিল্লি কংগ্রেস।

 

 

Previous articleনির্বিঘ্নেই মিটল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা, গরম মোকাবিলায় কড়া পদক্ষেপ বোর্ডের
Next articleরোগা হওয়ার প্রতিদান! কোটি কোটি টাকা খরচ করে রামদেবকে আস্ত দ্বীপ কিনে উপহার প্রবাসী দম্পতির