KIFF: সাম.রিক বিদ্রো.হের পর স্বপ্ন ভা.ঙার য.ন্ত্রণা, মায়ানমারের ক.ষ্ট বুঝল সিনে উৎসব!

গতকাল যাঁরা এই ছবি মিস করে গেছেন , তাঁরা উৎসবের শেষ দিনে অর্থাৎ মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাধা স্টুডিওতে এই সিনেমা সিনেমা দেখার সুযোগ পাবেন।

সেনা বিদ্রোহের (Military Coup) পর কেটেছে ২ বছর, স্বাভাবিক জীবনে ফিরতে পারেনি মায়ানমার (Myanmar)। স্বপ্ন ভঙ্গের যন্ত্রণাকে ফ্রেম বন্দি করে এবার ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে(29th Kolkata International Film Festival) হাজির পরিচালক Ninefold Mosaic। সিনেমার নাম ‘Broken Dreams Stories From The Myanmar Coup’।

‘ব্রোকেন ড্রিমস’ নামের মধ্যেই ছবি বিষয়বস্তু সম্পর্কে একটা আইডিয়া মেলে। এই ছবি সকলের জন্য। পরিচালক বলছেন মায়ানমারের এই মুহুর্তের অবস্থার কথা বাইরের দেশে খুব একটা প্রচারিত হয় না। তাই এই সিনেমায় ৮ জন ফিল্মমেকারের ৯টি ছোট গল্প ধরা পড়েছে। যেখানে একদিকে আঘাত রয়েছে আবার অনুপ্রেরণার ছবিটাও স্পষ্ট হয়েছে। পরিচালক Ninefold জানান, আজকাল মায়ানমারে আর সিনে নির্মাতারা থাকেন না। এই পরিস্থিতির অনিশ্চয়তা কবে শেষ হবে তা নিয়েও সন্দিহান তাঁরা। পাশাপাশি যুদ্ধের জন্য রাশিয়ার অস্ত্র সরবরাহের কথাও উল্লেখ করেন তিনি। গতকাল যাঁরা এই ছবি মিস করে গেছেন , তাঁরা উৎসবের শেষ দিনে অর্থাৎ মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাধা স্টুডিওতে এই সিনেমা সিনেমা দেখার সুযোগ পাবেন।

Previous articleজমি কেনাবেচায় বিপুল অঙ্কের টাকা নয়.ছয়! ফের হেমন্ত সোরেনকে তলব ইডির
Next articleকথা রাখেনি মোদি সরকার, ৬টি চা বাগান অধিগ্রহণ করবে রাজ্য: ঘোষণা মুখ্যমন্ত্রীর