সত্যি হল পূর্বাভাস! ফের রাজ্যজুড়ে নামল তাপমাত্রা, একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা

ইতিমধ্যে, ১০ ডিগ্রির নিচে নেমে গিয়েছে পশ্চিমের জেলার তাপমাত্রা। পাশাপাশি শীতের অনুকূল পরিস্থিতি ইতিমধ্যে গোটা দেশে তৈরি হয়েছে। বুধবার থেকে উত্তর ভারত, মধ্য ভারত ও পূর্ব ও পশ্চিম ভারতে তাপমাত্রা আরও কমবে বলে খবর।

ফের নামল শহর কলকাতার (Kolkata) পারদ (Temperature)। আবহাওয়া দফতরের (Weather Office) পূর্বাভাস অনুযায়ী বুধবার কলকাতার তাপমাত্রা নামল ১৪-এর ঘরে। এখনও পর্যন্ত বুধবার এই মরসুমের শীতলতম দিন। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৬ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। তবে শুধু কলকাতাই নয়, কলকাতার পাশাপাশি উল্লেখযোগ্যভাবে তাপমাত্রা নামল গোটা রাজ্যে। তবে সকাল হতেই হালকা কুয়াশা ও পরে রোদ ঝলমলে আকাশ সামনে আসছে। জেলায় জেলায় বাড়ছে শীতের দাপট।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী উত্তর-পশ্চিমের বাতাসের প্রভাব বাড়বে রাজ্যে। আর সেকারণেই আগামী দু দিনে রাতের অর্থাৎ সর্বনিম্ন তাপমাত্রা আরো একটু কমতে পারে। এরপর ২-৩ দিন একই রকম আবহাওয়া থাকবে। তবে বুধবার থেকে আগামী দু’দিনে দিনের সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা বেড়ে যাবে বলে হাওয়া অফিস সূত্রে খবর। অন্যদিকে, কলকাতায় দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে নিচে। ফলে বুধবার জমিয়ে শীতের আমেজ কলকাতায়। এদিন ভোরের তাপমাত্রা ১৪.৬ ডিগ্রি। তবে হাওয়া অফিস জানিয়েছে রবিবার পর্যন্ত তাপমাত্রায় খুব বেশি উত্থান পতনের সম্ভাবনা কম। আজ দিনভর উত্তরের ঠাণ্ডা হাওয়া বইবে শহরে।

এদিকে ইতিমধ্যে, ১০ ডিগ্রির নিচে নেমে গিয়েছে পশ্চিমের জেলার তাপমাত্রা। পাশাপাশি শীতের অনুকূল পরিস্থিতি ইতিমধ্যে গোটা দেশে তৈরি হয়েছে। বুধবার থেকে উত্তর ভারত, মধ্য ভারত ও পূর্ব ও পশ্চিম ভারতে তাপমাত্রা আরও কমবে বলে খবর। পাশাপাশি বুধবার হাওয়া অফিস জানিয়েছে দার্জিলিংয়ের উঁচু এলাকাগুলিতে বুধবারও হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিংয়ের নিচু এলাকায়। অন্যদিকে, বিক্ষিপ্তভাবে দার্জিলিং ও কালিম্পংয়ে শিলাবৃষ্টি হতে পারে বলে খবর। বুধবার উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

 

 

 

Previous articleআজকের দিনে কী কী ঘটেছিল? চলুন দেখে নেওয়া যাক
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস