অভি*যুক্ত নীলম ‘আন্দো*লনজীবী’, সংসদের নিরা*পত্তার ব্য*র্থতা ঢাকতে সাফাই অমিত মালব্যর

এই অভি*যোগের তী*ব্র বি*রোধিতা করেছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। তিনিও সমাজমাধ্যমের লেখেন , বিজেপি আইটি সেল মরি*য়াভাবে সংসদের নিরাপত্তা ল*ঙ্ঘনের বিষয়টি থেকে নজর ঘোরাতে চায়।

সংসদের নিরাপত্তার বড় গলদ প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে বিজেপি শাসিত কেন্দ্র সরকারকে (Central Government)। বুধবার ‘স্মোক ক্যান’ নিয়ে যে ঘটনা ঘটল তাতে সংসদের নিরাপত্তা যে বেআব্রু হয়েছে তা স্পষ্ট। অথচ এই বিষয়ে প্রতিবাদ করতে গেলে সরাসরি বিরোধীদের লোকসভা থেকে বা রাজ্যসভা থেকে সাসপেন্ড করা হচ্ছে। দুই হাউস মিলে আজ ১৫ জনকে সাসপেন্ড করার খবর মিলেছে। এর মাঝেই অভিযুক্তদের সঙ্গে বিরোধীদের যোগসূত্র নিয়ে অপপ্রচারে ব্যস্ত বিজেপি নেতারা। ‘সংসদ হামলার’ ২২তম বর্ষপূর্তির দিন ১৩ ডিসেম্বর, সংসদের ভিতরে এবং বাইরে যে চার জন হলুদ ও লাল ধোঁয়া ছড়িয়ে প্রতিবাদ জানান তাঁদের প্রত্যেককেই গ্রেফতার করেছে পুলিশ ৷ এদের মধ্যে বছর ৪২-এর নীলম সিং ওরফে নীলম আজাদকে (Neelam Azad)’আন্দোলনজীবী’ বলে কটাক্ষ করলেন বিজেপি নেতা অমিত মালব্য (Amit Malavya)। এখানেই শেষ নয় নীলমকে ‘ইন্ডিয়া’ জোটের সমর্থক হিসাবেও দাবি করে নিজেদের ব্যর্থতা চাইলেন তিনি।

নিজের স্যোশাল মিডিয়া হ্যান্ডেলে বিজেপি নেতা অমিত মালব্য লেখেন, সংসদের নিরাপত্তা ভঙ্গকারী মহিলা নীলম আজাদ একজন সক্রিয় কংগ্রেস/আইএনডিআই জোট সমর্থক। তিনি একজন আন্দোলনজীবী, যাকে বেশ কয়েকটি বিক্ষোভে দেখা গেছে।প্রশ্ন হল তাদের কে পাঠিয়েছে? কেন তাঁরা মহীশূর থেকে একজন বিজেপি সাংসদের কাছ থেকে সংসদ পাস নেওয়ার জন্য কাউকে বেছে নিল? এমনকি আজমল কাশবের প্রসঙ্গও টেনে এনেছেন তিনি।

এই অভিযোগের তীব্র বিরোধিতা করেছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। তিনিও সমাজমাধ্যমের লেখেন , বিজেপি আইটি সেল মরিয়াভাবে ২টি ঘটনা থেকে মনোযোগ সরাতে চায়: এক, সংসদের নিরাপত্তা লঙ্ঘন হয়েছে। এবং দুই ,অনুপ্রবেশকারীদের সংসদে প্রবেশাধিকার দিয়েছিলেন মাইসুরুর বিজেপি সাংসদ প্রতাপ সিমহা।

সংসদে যে লজ্জাজনক ঘটনা ঘটেছে তাতে বিজেপি নিজেদের দায় এড়াতে পারে না। ফলে বিরোধীদের দিকে আঙুল তুলে পদ্মশিবির যে গোটা ঘটনা থেকে নজর ঘোরাতে চাইছে তা স্পষ্ট।

Previous articleঋতু*স্রাব চলাকালীন সবেতন ছুটির বিরো.ধিতায় কেন্দ্রের নারী কল্যাণমন্ত্রী স্মৃতি
Next articleফের কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার