ইন্ডিয়া জোটের বৈঠকের পরদিনই মোদির সঙ্গে সাক্ষাৎ মমতার, জেনে নিন কর্মসূচি!

দীর্ঘ টালবাহানার পর অবশেষে আগামী ১৯ ডিসেম্বর, মঙ্গলবার ইন্ডিয়া জোটের চতুর্থ বৈঠক স্থির হয়েছে। ওইদিন দুপুর ৩টে নাগাদ রাজধানীর অশোক হোটেলে বৈঠক বসবে।

আগামী ১৯ ডিসেম্বর, মঙ্গলবার দিল্লিতে (Delhi) ইন্ডিয়া জোটের চতুর্থ বৈঠক। আর সেকারণেই একগুচ্ছ রাজনৈতিক কর্মসূচি নিয়ে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে যোগ দেবেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো। ইন্ডিয়া জোটের বৈঠকের পরদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

আর কী কী কর্মসূচি রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের?

দীর্ঘ টালবাহানার পর অবশেষে আগামী ১৯ ডিসেম্বর, মঙ্গলবার ইন্ডিয়া জোটের চতুর্থ বৈঠক স্থির হয়েছে। ওইদিন দুপুর ৩টে নাগাদ রাজধানীর অশোক হোটেলে বৈঠক বসবে। উপস্থিত থাকবেন জোটের ২৮টি শরিক দলের তাবড় নেতৃত্ব। যোগ দেবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফলপ্রকাশের পরই গত ৬ ডিসেম্বর ইন্ডিয়া জোটের বৈঠক ডেকেছিল কংগ্রেস। দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাসভবনে সে বৈঠক ডাকা হয়েছিল। তবে একে একে সেই বৈঠক থেকে নিজেদের সরিয়ে নেন মমতা বন্দ্যোপাধ্যায়, নীতীশ কুমার, অখিলেশ যাদব, হেমন্ত সোরেনরা। বাংলার মুখ্যন্ত্রী জানিয়েছিলেন, তাঁর কাছে এই মিটিং সম্পর্কে কোনও বার্তা আসেনি। যদিও পরবর্তীতে রাহুল গান্ধীর সঙ্গে তাঁর ফোনে কথা হয়। তবে পারিবারিক অনুষ্ঠানে যোগ দেওয়ার পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় তিনি দিল্লি যেতে পারবেন না বলে জানিয়ে দেন।

শেষ পর্যন্ত ভেস্তে যায় ইন্ডিয়া জোটের ৬ ডিসেম্বরের মিটিং। শেষ পর্যন্ত দীর্ঘ টালবাহানার পর ১৯ ডিসেম্বর সর্বসম্মতিক্রমে বৈঠকে বসার সিদ্ধান্ত নেন ইন্ডিয়া জোটের প্রতিনিধিরা। এদিকে, ইন্ডিয়া জোটের মিটিংয়ের একদিন পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন বাংলার মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে, ২০ ডিসেম্বর, বুধবার সকাল ১১টা নাগাদ সংসদ ভবনে প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর আলোচনায় বসার কথা রয়েছে। মমতার সঙ্গে থাকতে পারেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ দলের একাধিক সাংসদ। মূলত বাংলার বকেয়া টাকা আদায়ের দাবি নিয়েই নরেন্দ্র মোদির সঙ্গে তাঁর এই সাক্ষাৎ বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও রাজনৈতিক মহলে এই সাক্ষাৎ নিয়ে নানা কাটাছেঁড়া চলছে।

তৃণমূল সূত্রের খবর, সব পরিকল্পনামাফিক চললে প্রধানমন্ত্রীর সঙ্গে সেই সাক্ষাতে মমতার সঙ্গেই থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। বাংলার বকেয়ার দাবিতে আন্দোলনকে দিল্লির রাজপথে পৌঁছে দিয়েছিলেন অভিষেকই। এবার সেই সেনাপতিকে সঙ্গে নিয়েই বকেয়া আদায়ের দাবিতে খোদ প্রধানমন্ত্রীর দরবারে মমতা বন্দ্যোপাধ্যায়।

 

 

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস